মেসিকে আটকানোর ‘কোনো পথ নেই’

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রোমার ডিফেন্ডার কোস্তাস মানোলাস। তার মতে, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে আটকানোর কোনো পথ নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2018, 01:40 PM
Updated : 3 April 2018, 01:40 PM

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় কাম্প নউয়ে মুখোমুখি হবে দল দুটি।

ছন্দে থাকা বার্সেলোনা দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে থেকে লা লিগা শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে বেশ ভালো অবস্থানে আছে।

দলটির দারুণ এই পথচলায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন মৌসুমের শুরু থেকে ছন্দে থাকা মেসি। লিগে এখন পর্যন্ত ২৬ গোল করার পাশাপাশি সতীর্থদেরকে দিয়ে করিয়েছেন ১২টি।

গত শনিবার লিগে সেভিয়ার বিপক্ষে হারতে বসা ম্যাচে বদলি নেমে শেষ মুহূর্তে গোল করে মূল্যবান ১ পয়েন্ট নিশ্চিত করেন তিনি।

‘মেসিকে আটকানো সম্ভব নয়’ বলে সম্প্রতি মন্তব্য করেন পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটির কোচের সঙ্গে কণ্ঠ মেলালেন গ্রিক ডিফেন্ডার মানোলাস।

“গুয়ার্দিওলা ঠিক বলেছেন যে, মেসিকে আটকানোর কোনো পথ নেই। যদিও কোনোভাবে তা করতে পারেন এবং তাকে আটকাতে পারেন তাহলে আপনাকে আঘাত করার মতো আরও ১০ জন আছে। অবশ্যই মেসি ছাড়াও বার্সেলোনা আরও কিছু। আমাদেরকে নিজেদের সেরাটা খেলতে হবে।”

২০১৫ সালের নভেম্বরে চ্যাম্পিয়ন্স লিগে শেষবার বার্সেলোনার মুখোমুখি হয়েছিল রোমা। গ্রুপ পর্বে সেবার ঘরের মাঠে ১-১ ড্র করলেও কাম্প নউয়ে ৬-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ইতালিয়ান ক্লাবটি।

ওই ম্যাচের পুরোটা সময় খেলেছিলেন মানোলাস। পুরনো ভুল থেকে শিক্ষা নিয়ে এবার ভালো কিছু করতে চান এই সেন্টার-ব্যাক।

“কৌশলগতভাবে আমরা ম্যাচটা ভুল পড়েছিলাম। আমরা অনেক বেশি আক্রমণে উঠেছিলাম এবং তারা সহজেই জায়গা পেয়েছিল।”

“এখন অত বেশি গোল খাওয়ার ভয়ে ওখানে আমাদের যেতে হবে না। আমরা বর্সেলোনাকে সমীয় করি; কিন্তু আমরা নিজেদের শক্তি সম্পর্কে সচেতন।”

“গ্রুপ পর্বে আমরা দেখিয়েছি যে, আমরা ভালো দল। এখন খুব শক্তিশালী একটি দলের বিপক্ষে আমাদের দুটি ম্যাচ। তারা ফেভারিট। কিন্তু আপনি যখন ১১ জন নিয়ে ১১ জনের বিপক্ষে খেলবেন তখন জানেন না কি হবে।”