রোনালদোকে আটকানোর আশা করছেন না কিয়েল্লিনি

সাম্প্রতিক সময়ে ক্রিস্তিয়ানো রোনালদো যে দারুণ ফর্মে আছে তাতে রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ডকে গোল করা থেকে বিরত রাখার আশা করছেন না ইউভেন্তুসের ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2018, 08:23 AM
Updated : 3 April 2018, 08:23 AM

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ইউভেন্তুসের মাঠ তুরিনে মুখোমুখি হবে গত আসরের ফাইনাল খেলা দল দুটি।

ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে গত আট ম্যাচে ১২ গোল করেছেন রোনালদো। গত আসরের ফাইনালে জোড়া গোল করার পর এই আসরের প্রতিটি ম্যাচে জালের দেখা পেয়েছেন তিনি।

শুধু চ্যাম্পিয়ন্স লিগেই নয়, অন্যান্য প্রতিযোগিতাতেও একের পর এক গোল করে চলেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। রিয়ালের হয়ে গত আট ম্যাচে ১৭টি গোল করেছেন তিনি।

আর তাই ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড যে কোনো দলের বিপক্ষেই গোল করবে-এমনটা ভেবে নেওয়া যায় বলে মনে করেন কিয়েল্লিনি। তবে তাদের বিপক্ষে লড়াইয়ের ফল নিজেদের পক্ষে যাবে বলে প্রত্যাশা তার।

“রোনালদো যেকোনো দলের বিপক্ষে সবসময় গোল করে। রিয়াল তার চেয়ে বেশি কিছু, কিন্তু বছরের পর বছর ধরে সে চমৎকার ভাবে খেলে যাচ্ছে এবং পার্থক্য গড়ে দিচ্ছে।”

“তাকে আটকানোর চিন্তাটা দুঃসাহসী হবে। আর এর জন্য ভাগ্যও প্রয়োজন।”

কার্ডিফে গত আসরের ফাইনালে রিয়ালের কাছে ৪-১ গোলে হেরে শিরোপাবঞ্চিত হয়েছিল ইউভেন্তুস। প্রতিশোধের ভাবনায় তারা অনুপ্রাণিত নয় বলে জানিয়েছেন কিয়েল্লিনি। দুই লেগের এবারের লড়াইয়ে ইতিবাচক ফল পাওয়ার ব্যাপারেও আশাবাদী তারা।

“এই লড়াই কার্ডিফের থেকে ভিন্ন হবে কারণ এটা দুই ম্যাচের, এক লেগের নয়। কিছু খেলোয়াড় পরিবর্তন হয়েছে। তবে তাদের দলের অধিকাংশ খেলোয়াড় একই আছে।”

“আমাদের শান্ত থাকতে হবে এবং নিজেদের সামর্থ্যের প্রমাণ রাখতে হবে। আমাদের সতর্ক থাকতে হবে কারণ রিয়াল আপনাকে ভাবাবে যে মাঠের নিয়ন্ত্রণ আপনার হাতে আছে; কিন্তু খুব দ্রুত আপনাকে আঘাত করার ক্ষমতা তাদের আছে।”

“রিয়াল মাদ্রিদের প্রতি অনেক সম্মান আছে। তবে তার অর্থ এই নয় যে, আমরা তাদের হারাতে পারব না। প্রতিশোধের ভাবনা আমাদের মনে নেই। অন্য সবার মতো কার্ডিফের ইতিবাচক ও নেতিবাচক কিছু স্মৃতি আমাদের মনে আছে।”

“চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে হলে রিয়াল মাদ্রিদের মতো বড় দলের বিপক্ষে খেলতে হবে। কার্ডিফের ম্যাচটি ছাড়া রিয়ালের বিপক্ষে ভালো স্মৃতিও আছে আমাদের। আর সেরা দলের বিপক্ষে খেলা সবসবময় দারুণ অনুপ্রেরণা জোগায়।”

ইউভেন্তুস স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি। আগামী সপ্তাহে রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে হবে ফিরতি পর্ব।