শামসুন্নাহার সেরা খেলোয়াড়, তহুরা সর্বোচ্চ গোলদাতা

হংকংয়ে বাংলাদেশের মেয়েদের শিরোপা জিততে বড় ভূমিকা রাখা শামসুন্নাহার (জুনিয়র) হয়েছেন সেরা খেলোয়াড়। তহুরা খাতুন পেয়েছেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2018, 01:17 PM
Updated : 1 April 2018, 02:12 PM

অনূর্ধ্ব-১৫ বছর বয়সীদের এই প্রতিযোগিতায় রোববার স্বাগতিক হংকংকে ৬-০ ব্যবধানে হারায় বাংলাদেশ। মালয়েশিয়াকে ১০-১ গোলে, ইরানকে ৮-১ গোলে হারানো রব্বানীর দল তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়।

তিন ম্যাচে ৮ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতে তহুরা ইরান ও হংকংয়ের জালে হ্যাটট্রিকও করেন। ব্যক্তিগত ও দলীয় অর্জনে দারুণ খুশি এই ফরোয়ার্ড।

“আজকের ম্যাচে তিন গোল করে এবং সব মিলিয়ে আট গোল করে সর্বোচ্চ গোলদাতা হতে পেরে এবং কথা রাখতে পেরে আমি খুবই খুশি। আমরা দেশের জন্য সর্বোচ্চটুকু দিয়ে হংকংয়ে হারিয়ে শিরোপা জিততে চেয়েছিলাম। সেটা পেরেছি।”

প্রতিযোগিতার সেরা খেলোয়াড় হতে পারায় দারুণ খুশি শামসুন্নাহার। অধিনায়ক মারিয়া মান্ডাও সমর্থকদের ধন্যবাদ জানাতে ভোলেননি।

“হংকংয়ের মাঠে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের প্রথম শিরোপা জিততে পেরে আমি খুবই খুশি। সমর্থন দেওয়ার জন্য, আমাদের জন্য প্রার্থনা করার জন্য সমর্থকদের ধন্যবাদ।”

হংকংয়ের সাফল্য মুক্তিযোদ্ধাদের জন্য উৎসর্গ করেছেন কোচ।

“টুর্নামেন্টে মেয়েদের পারফরম্যান্সে আমি খুশি। এই শিরোপা আমি মুক্তিযুদ্ধে শহীদ হওয়াদের এবং মুক্তিযোদ্ধাদের জন্য উৎসর্গ করছি।”