দিবালা-কুয়াদ্রাদোর নৈপুণ্যে ইউভেন্তুসের জয়

পাওলো দিবালা ও হুয়ান কুয়াদ্রাদোর গোলে এসি মিলানকে হারিয়েছে ইউভেন্তুস। দারুণ এই জয়ে সেরি আর শিরোপার দৌড়ে পেছন পেছন ছোটা নাপোলির সঙ্গে ৪ পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2018, 09:13 PM
Updated : 1 April 2018, 08:08 AM

শনিবার রাতে মিলানকে ৩-১ গোলে হারানো ইউভেন্তুস ৩০ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। সাস্সুয়োলোর মাঠে ১-১ ড্র করে আসা নাপোলি ৩০ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

দারুণ জয়ে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল ইউভেন্তুস।

নিজেদের মাঠে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় ইউভেন্তুস। মিরালেম পিয়ানিচের বাড়ানো বল দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। ২৮তম মিনিটে সমতায় ফেরে মিলান। সতীর্থের কর্নার থেকে দারুণ হেডে বল জালে জড়িয়ে দেন লিওনার্দো বেনুচ্চি।

৫৫তম মিনিটে একটুর জন্য এগিয়ে যেতে পারেনি মিলান। তুরস্কের মিডফিল্ডার হাকান কালহানোগ্লুর শট গোলরক্ষককে ফাঁকি দেওয়ার পর পোস্টে লেগে ফেরে। ৭৭তম মিনিটে ডি বক্সের বাইরে দিবালা ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় ইউভেন্তুস। পিয়ানিচের শট যায় ক্রসবারের ওপর দিয়ে।

ম্যাচের শেষ দিকে দুই গোলে চলতি লিগে ২৫তম জয় নিশ্চিত করে ফেলে ইউভেন্তুস। ৭৯তম মিনিটে বাঁ-দিক থেকে সামি খেদিরার বাড়ানো ক্রসে চমৎকার হেডে লক্ষ্যভেদ করেন কুয়াদ্রাদো। ৮৭তম মিনিটে দিবালার ক্রস থেকে পাওয়া বল মাপা শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যে পৌঁছে দেন খেদিরা।

শনিবার রাতে অন্য ম্যাচে সান সিরোয় আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির জোড়া গোলে হেলাস ভেরোনাকে ৩-০ ব্যবধানে হারানো ইন্টার মিলান ২৯ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।