এভারটনের বিপক্ষে জয়খরা কাটাল সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়তে থাকা ম্যানচেস্টার সিটি এভারটনের বিপক্ষে খেলা গত চার লিগ ম্যাচে ছিল জয় শূন্য! লেরয় সানে-গাব্রিয়েল জেসুস-রাহিম স্টার্লিংয়ের নৈপুণ্যে দাপুটে জয়ে সে খরা কাটিয়েছে দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2018, 06:31 PM
Updated : 31 March 2018, 07:01 PM

লিগ ম্যাচে শনিবার রাতে এভারটনকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়েছে সিটি। এ জয়ে ৩১ ম্যাচে ৮৪ পয়েন্টে শিরোপার আরও কাছে পৌঁছেছে পেপ গুয়ার্দিওলার দল। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী সপ্তাহে তাদের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে নগর প্রতিদ্বন্দ্বীদের।

চলতি লিগে  ইতিহাদ স্টেডিয়ামে দুই দলের প্রথম পর্বের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়েছিল।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে নামার আগে বাড়তি আত্মবিশ্বাসও সঞ্চয় করে নিল সিটি।

গুডিসন পার্কে ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যায় সিটি। বাঁ-দিক থেকে দাভিদ সিলভার ক্রসে ডি বক্সের ভেতরে থাকা জার্মানির মিডফিল্ডার সানের বাঁ পায়ের জোরালো সাইড ভলি চোখের পলকে জালে জড়ায়।

দ্বাদশ মিনিটে প্রতি আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে সিটি। ডান দিক থেকে বেলজিয়ামের মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনের ক্রসে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

৩৭তম মিনিটের গোলে এভারটনের ঘুরে দাঁড়ানো আরও কঠিন করে তোলে সিটি। স্পেনের মিডফিল্ডার  সিলভার ক্রস দারুণ প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন স্টার্লিং। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার চেষ্টা করেও বল বিপদমুক্ত করতে পারেননি।

দ্বিতীয়ার্ধে ব্যবধান কমায় এভারটন। ৬৩তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড ইয়ানিক বোলাসির শট কাছের পোস্টে লাগার পর দূরের পোস্টের ভেতরের কানায় লেগে ঠিকানা খুঁজে পায়। কিন্তু তা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।