'দুই-তিন সপ্তাহের মধ্যে প্যারিসে ফিরবে নেইমার'

চোট কাটিয়ে ওঠার পথে থাকা নেইমার দুই-তিন সপ্তাহের মধ্যে প্যারিসে ফিরতে পারেন বলে জানিয়েছেন পিএসজির কোচ উনাই এমেরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2018, 11:18 AM
Updated : 31 March 2018, 11:18 AM

ফেব্রুয়ারির শেষ দিকে লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে চোট পান নেইমার। তার পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল ভেঙে যায়। অস্ত্রোপচারের পর এখন ব্রাজিলে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন পিএসজির ফরোয়ার্ড। চিকিৎসকদের মতে, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের সেরে উঠতে তিন মাস পর্যন্ত সময় লাগতে পারে।

গোড়ালি মচকে যাওয়ার সমস্যায়ও ভুগছিলেন নেইমার। সব মিলিয়ে তার বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিল কয়েকটি সংবাদ মাধ্যম।

তবে নেইমার মাঠে ফেরার কাছাকাছি আছেন বলে বিশ্বাস এমেরির। এ ব্যাপারে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে সম্প্রতি কথা হয়েছে বলেও জানিয়েছেন কোচ।

শনিবার ফরাসি লিগ কাপের ফাইনালে মোনাকোর মুখোমুখি হতে যাচ্ছে পিএসজি। ম্যাচটির আগের দিন সংবাদ সম্মেলনে নেইমার প্রসঙ্গে এমেরি বলেন, "এই সপ্তাহে আমি তার সঙ্গে কথা বলেছি।"

"সে ঠিক আছে, শান্ত আছে। আমরা ফাইনালের ব্যাপারে কথা বলছিলাম। সে এটা দেখবে। এরপর সে দুই বা তিন সপ্তাহের মধ্যে প্যারিসে ফিরবে।"

আগামী ১৮ এপ্রিল কঁয়ের বিপক্ষে ফরাসি কাপের সেমি-ফাইনালে নেইমারের ফেরার তেমন সম্ভাবনা নেই। তবে পিএসজি প্রতিযোগিতাটির ফাইনালে উঠলে ওই ম্যাচে তার খেলার সম্ভাবনা আছে। আগামী ৮ মে হবে শিরোপার চূড়ান্ত লড়াই।

সম্প্রতি ব্রাজিলের একটি সংবাদ মাধ্যমও এমন সম্ভাবনার কথা জানায়। তাদের দাবি, চোট কাটিয়ে চলতি মৌসুমেই পিএসজির হয়ে কয়েকটি ম্যাচ খেলতে পারেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

আর তা হলে রাশিয়া বিশ্বকাপে পুরো সুস্থ নেইমারকেই পেতে পারে ব্রাজিল। ১৭ জুন গ্রুপ পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সেলেসাওদের এবারের বিশ্বকাপ মিশন। এর আগে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তিতের দল।