স্পেনের কাছে হারের পর সতীর্থদের অনুপ্রাণিত করেছিলেন মেসি

প্রীতি ম্যাচে স্পেনের কাছে গুঁড়িয়ে যাওয়ার পর আর্জেন্টিনার ড্রেসিং রুমে গিয়ে লিওনেল মেসি সতীর্থদের অনুপ্রাণিত করেছিলেন বলে স্থানীয় একটি সংবাদপত্রে খবর এসেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2018, 04:03 PM
Updated : 30 March 2018, 04:03 PM

হ্যামস্ট্রিয়ের চোটে ভোগায় আর্জেন্টিনার হয়ে গত দুটি ম্যাচে খেলতে পারেননি মেসি। তাকে ছাড়া দলটি গত শুক্রবার ম্যানচেস্টারে ইতালির বিপক্ষে ২-০ গোলের জয় পেলেও পেরে ওঠেনি স্পেনের মাঠে। ৬-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে হোর্হে সাম্পাওলির দল। ম্যাচটির ৭৭তম মিনিটে মেসিকে গ্যালারি ছেড়ে যেতে দেখা যায়।       

আর্জেন্টিনার শীর্ষ স্থানীয় দৈনিক লা নাসিওন জানিয়েছে, ওই সময় মেসি নাকি চলে গিয়েছিলেন দলের লকার রুমে। বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়া সতীর্থদের উদ্দেশে অনুপ্রেরণাদায়ক কথা বলেন দলটির সবচেয়ে গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়।

মেসি বলেছিলেন, “মাথা উপরে তোলো। আমরা সবাই মিলে এই পরিস্থিতি অতিক্রম করবো।”

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর কথাটা সতীর্থরা ভালোভাবেই নিয়েছিল বলে জানায় পত্রিকাটি।

ম্যাচ শেষে দলের প্রতি মেসির দায়বদ্ধতার উচ্ছ্বসিত প্রশংসা করেন সাম্পাওলি। কোচ জানান, দলের নিয়মিত অধিনায়ক ম্যাচটিতে খেলোয়াড়দের অনুপ্রাণিত করছিলেন। খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন ম্যাচের বিরতির সময়েও।

মেসির নেতৃত্বগুণ অবশ্য পছন্দ না তার স্বদেশি ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার। এ ব্যাপারে বার্সেলোনার তারকা এই খেলোয়াড়ের সমালোচনা করতেও ছাড়েননি তিনি। তবে জাতীয় দলে মেসির নেতৃত্বের প্রশংসা করেছেন তার বেশ কজন সতীর্থ।

মেসির আর্জেন্টিনা গত তিন বছরে টানা তিনটি বড় টুর্নামেন্টের ফাইনালেও পৌঁছেও শিরোপার দেখা পায়নি। এর মধ্যে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালের অতিরিক্ত সময়ে জার্মানির কাছে হারে তারা। পরের দুই বছর দুই বার কোপা আমেরিকার ফাইনালে হারে চিলির কাছে। 

অবশ্য এই মেসির কারণেই এবারের বিশ্বকাপের মূল পর্বের টিকিট পেয়েছে আর্জেন্টিনা। বাছাই পর্বে একুয়েডরের বিপক্ষে তাদের শেষ ম্যাচটি বাঁচা-মরার লড়াইয়ে পরিণত হয়। ১০ অক্টোবর ওই লড়াইয়ে মেসির হ্যাটট্রিকে ৩-১ গোলের জয় নিয়ে সব অনিশ্চয়তা কাটিয়ে রাশিয়ার টিকিট নিশ্চিত করে সাম্পাওলির দল।