সাফল্যের আশা নিয়ে হংকং যাচ্ছে বাংলাদেশের মেয়েরা

চার দল নিয়ে আমন্ত্রণমূলক টুর্নামেন্টে খেলতে হংকং যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। অনূর্ধ্ব-১৫ দলের এই প্রতিযোগিতায় সাফল্য পাওয়ার আশা করছেন কোচ গোলাম রব্বানী ছোটন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2018, 01:59 PM
Updated : 28 March 2018, 01:59 PM

লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে স্বাগতিক হংকং ও বাংলাদেশ ছাড়াও খেলবে মালয়েশিয়া ও ইরান। আগামী বৃহস্পতিবার দল নিয়ে হংকং রওনা দেবে বাংলাদেশ। প্রতিযোগিতা শুরু শুক্রবার থেকে।

সামনেই এএফসি চ্যাম্পিয়নশিপের জন্য বাছাই আছে বাংলাদেশের মেয়েদের। হংকংয়ের এই প্রতিযোগিতা থেকে বাছাইয়ের প্রস্তুতি সেরে নেওয়ার লক্ষ্য বুধবারের সংবাদ সম্মেলনে জানান কোচ রব্বানী।

“গত জানুয়ারি থেকে মেয়েরা কঠোর অনুশীলন করছে। এ টুর্নামেন্টের জন্য যতটুকু প্রস্তুতির প্রয়োজন ছিল, আমরা সবটুকুই নিয়েছি। এখানে আমরা আশিয়ান এবং সেন্ট্রাল এশিয়া দলগুলোর বিপক্ষে খেলব। আমি মনে করি, সবাই শক্তিশালী। তবে আমরাও শক্তিশালী দল।”

“এখানে ইরান খেলব। আমরা তাদের সঙ্গে আগেও খেলেছি এবং জিতেছিও। মালয়েশিয়ার জুনিয়র দলের সঙ্গে খেলার অভিজ্ঞতা নাই, তবে আমরা সিঙ্গাপুরে টুর্নামেন্টে সিনিয়র টিমের সঙ্গে খেলেছি। হংকংয়ের সঙ্গে কখনোই খেলিনি। তবে আশা করি, সবগুলো টিমই সমমানের হবে। আশা করি হংকংয়ে মেয়েরা ভাল করবে।”

ডিফেন্ডার আঁখি খাতুনও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী, “আমরা যাচ্ছি একটা ভাল রেজাল্টের জন্য। ভাল খেলার চেষ্টা করব। একজন ডিফেন্ডার হিসেবে আগে আমি টিমকে রক্ষা করব। সাফে ভাল খেলেছিলাম, চেষ্টা করব সেখানেও ভাল করব।”

ফরোয়ার্ড মারিয়া মান্ডাও প্রতিশ্রুতি দিয়েছেন সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের সাফল্য ধরে রাখার, “আমরা অনেক দিন ধরে কষ্ট করেছি। কঠোর অনুশীলন করেছি। আমাদের যে জায়গাগুলোতে ভুল ছিল সেগুলো সংশোধন হয়েছে। অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে যেভাবে জিতেছি, তেমনিভাবে হংকংয়ে গিয়েও জয়ের চেষ্টা করব।”

বাংলাদেশ দল: মাহমুদা আক্তার, রূপনা চাকমা; আঁখি খাতুন, নিলুফা ইয়াসমীন নীলা, আনাই মগিনি, নাজমা, দীপা খাতুন, রুনা আক্তার, রুমি আক্তার; মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনী আক্তার, তহুরা খাতুন, মুন্নী আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, ঋতুপর্ণা চাকমা, সাজেদা খাতুন, আনুচিং মগিনি, শামসুন্নাহার।