স্পেন আমাদের চপেটাঘাত করেছে: আর্জেন্টিনা কোচ

স্পেনের কাছে প্রীতি ম্যাচে দলের বড় পরাজয়ে মর্মাহত হোর্হে সাম্পাওলি। এমন ভরাডুবিকে নিজেদের জন্য ‘চপেটাঘাত’ হিসেবে দেখছেন আর্জেন্টিনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2018, 09:49 AM
Updated : 28 March 2018, 09:49 AM

আতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে মঙ্গলবার রাতে স্পেনের কাছে ৬-১ গোলে হারে অতিথি আর্জেন্টিনা। স্বাগতিকদের হয়ে হ্যাটট্রিক করেন ইসকো। একটি করে গোল করে দিয়েগো কস্তা, থিয়াগো আলকানতারা ও ইয়াগো আসপাস।

এটা যৌথভাবে আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে সবচেয়ে বাজে হার। এর আগে ১৯৫৮ সালের বিশ্বকাপের গ্রুপ পর্বে চেকোস্লোভাকিয়ার কাছে এবং ২০১০ সালের বিশ্বকাপের বাছাইয়ে বলিভিয়ার কাছে ৬-১ গোলে হেরেছিল দেশটি।       

হ্যামস্ট্রিংয়ের চোটে মাঠের বাইরে থাকা লিওনেল মেসিকে ছাড়া গত শুক্রবার ম্যানচেস্টারে ইতালিকে ২-০ গোলে হারানো আর্জেন্টিনা স্পেনের বিপক্ষে মোটেও পেরে ওঠেনি।

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এমন পরাজয়ে হতবিহ্বল সাম্পাওলি। রাশিয়া বিশ্বকাপে যাতে এমন পরিস্থিতিতে পড়তে না হয় সেটা নিয়েই এখন ভাবনা তার।

“এই ম্যাচের দায়িত্ব আমাদের নিতে হবে। বিশ্বকাপে এই ব্যাপারগুলো আমাদের ক্ষেত্রে ঘটতে দেওয়া যাবে না।”

“স্পেন আমাদের চপেটাঘাত করেছে। আমাদের পরিশ্রম চালিয়ে যেতে হবে।”

“আমাকে ম্যাচটা ভালোভাবে বিশ্লেষণ করতে হবে এবং সিদ্ধান্ত নিতে হবে।”

প্রতিপক্ষ স্পেনের খেলা নিয়ে সাম্পাওলি বলেন, “আমরা প্রতিপক্ষের কাছ থেকে এতোটা শক্তি আশা করিনি।”

প্রথমার্ধে স্পেনকে অনেকটা নিয়ন্ত্রণে রাখতে পেরেছিল আর্জেন্টিনা। ২-১ গোলে পিছিয়ে বিরতিতে যায় দলটি। তবে দ্বিতীয়ার্ধে যেন খেই হারিয়ে বসে সাম্পাওলির দল। 

৫৮ বছর বয়সী সাম্পাওলি বলেন, “দ্বিতীয়ার্ধে সরাসরি আক্রমণ করে আমাদের চেপে ধরে স্পেন। দ্রুত গোল আসতে থাকে এবং এটাই ম্যাচের ফলে পার্থক্য গড়ে দেয়।”

“এই ফল এটা পরিষ্কার করেছে যে, চূড়ান্ত দল গড়তে ম্যাচটাকে আমাদের মূল্যায়নে নেওয়ার দরকার আছে। পরিশ্রমও চালিয়ে যেতে হবে যাতে বিশ্বকাপে এমনটা না ঘটে।”