মেসির মুখোমুখি হতে মুখিয়ে স্পেন

লিওনেল মেসি আর্জেন্টিনা দলে না থাকলে হয়তো প্রতিপক্ষ কিছু দল খুশিই হবে। তবে স্পেনের ফরোয়ার্ড লুকাস ভাসকেস চান, তাদের বিপক্ষে চোট কাটিয়ে খেলুক বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2018, 09:29 AM
Updated : 25 March 2018, 09:29 AM

মাদ্রিদে আগামী মঙ্গলবার প্রীতি ম্যাচে মুখোমুখি হবে স্পেন-আর্জেন্টিনা। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে ইতালির বিপক্ষে আর্জেন্টিনার ২-০ গোলে জেতা সর্বশেষ ম্যাচে খেলেননি মেসি। মাদ্রিদের ম্যাচে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর মুখোমুখি হতে মুখিয়ে আছেন ভাসকেস।

“আর্জেন্টিনার দারুণ সব খেলোয়াড় আছে। মনে হচ্ছে, শেষ মুহূর্ত পর্যন্ত মেসির খেলা নিয়ে অনিশ্চয়তা থাকবে। কিন্তু আমরা সব সময় সেরা খেলোয়াড়দের বিপক্ষে খেলতে চাই। তাই, মেসি খেললে সেটা আরও ভালো হবে।”

গত শুক্রবারের প্রীতি ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির সঙ্গে ১-১ ড্র করে ২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেন। আর্জেন্টিনা ম্যাচে কোনো দলকে ফেভারিট মনে করছেন না ভাসকেস।

“আমাদের বাস্তববাদী হতে হবে। কিছু শীর্ষ পর্যায়ের খেলোয়াড় নিয়ে আমাদের চমৎকার একটা জাতীয় দল আছে। কিন্তু আমরা ফেভারিট, নাকি ফেভারিট নই-সেই আলোচনার কোনো মানে নেই।”

“একমাত্র যে কাজটা আমরা করতে পারি, সেটা হচ্ছে কঠোর পরিশ্রম করা, কোথায় আমাদের গুণ আছে, সেটা জানা এবং সম্ভাব্য সেরা কন্ডিশন নিয়ে খেলতে নামা। এরপর আমরা বিশ্বকাপ জেতার চেষ্টা করতে পারি।”

মেসি না খেললেও আর্জেন্টিনা দলে ম্যাচ বের করে নেওয়ার মতো তারকা আছে বলে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন স্পেন ও আতলেতিকো মাদ্রিদের মিডফিল্ডার সাউল নিগেস।

“আর্জেন্টিনার দারুণ একটা দল আছে। যদি মেসি না খেলে, আনহেল কোররেয়া থাকবে এবং যে কোনো মুহূর্তে সেও পার্থক্য গড়ে দিতে পারে। তাই তাদের সবাইকে নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে।”