'ইতালিকে হারিয়ে উন্নতি দেখিয়েছে আর্জেন্টিনা'

লিওনেল মেসিকে ছাড়াই চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে আর্জেন্টিনা ভালো ফুটবলের উদাহরণ রেখেছে বলে মনে করেন দলটির কোচ হোর্হে সাম্পাওলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2018, 12:48 PM
Updated : 24 March 2018, 12:48 PM

ম্যানচেস্টারে শুক্রবার রাতে ইতালির বিপক্ষে ২-০ গোলের জয় পায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে একটি করে গোল করেন এভার বানেগা ও মানুয়েল লানসিনি।

ম্যাচটির আগে শেষ অনুশীলনে পেশিতে চোট পান মেসি। তাই দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নামিয়ে ঝুঁকি নেয়নি আর্জেন্টিনা। চোটাক্রান্ত অপর স্ট্রাইকার সের্হিও আগুয়েরোর সঙ্গে গ্যালারিতে বসে জয় উপভোগ করেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার। 

মেসিহীন আর্জেন্টিনার আক্রমণভাগকে প্রথমার্ধে খুব একটা চেনা রূপে না দেখা যায়নি। তবে শেষ দিকে বানেগা ও লানসিনির দুই গোলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।    

ইতালির বিপক্ষে জয়ের পর সাম্পাওলি বলেন, "ম্যাচটির বেশির ভাগ সময়েই দল অনেক দৃঢ়তা দেখিয়েছে।…যেমন ভালো খেলেছি সেখান থেকে আমাদের গড়ে উঠতে হবে। দল উন্নতি করছে।"

রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে কঠিন সমীকরনে পড়ে গিয়েছিল আর্জেন্টিনা। একুয়েডরের বিপক্ষে তাদের শেষ ম্যাচটি বাঁচা-মরার লড়াইয়ে পরিণত হয়। মেসির হ্যাটট্রিকে ওই ম্যাচে জয় নিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বের টিকিট পাওয়া সাম্পাওলির দলকে এখন মূল আসরেও অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে।

ইতালির বিপক্ষে ইউভেন্তুস স্ট্রাইকার গনসালো হিগুয়াইনের খেলা বিশেষভাবে মনে ধরেছে আর্জেন্টিনা কোচের।

"হিগুয়াইন অনেক আক্রমণের নেতৃত্ব দিয়েছে। খুব ভালোভাবে দ্বিতীয় গোলের জন্য পাস দিয়েছে সে।"

এই ম্যাচে ঊরুতে চোট পেয়েছেন আনহেল দি মারিয়া। তাই মঙ্গলবার স্পেনের বিপক্ষে পরের ম্যাচ খেলতে মাদ্রিদে যাচ্ছেন না পিএসজির এই উইঙ্গার। চোট কাটিয়ে ম্যাচটিতে মেসি ফিরবেন বলে আশাবাদী সাম্পাওলি।