দিবালা-ইকার্দির বিশ্বকাপ সম্ভাবনা শেষ হয়ে যায়নি: সাম্পাওলি

ইতালি ও স্পেনের বিপক্ষে প্রীতি মাচের দলে জায়গা না পাওয়া পাওলো দিবালা ও মাউরো ইকার্দির বিশ্বকাপে সুযোগ পাওয়ার সম্ভাবনা শেষ হয়ে যায়নি বলে জানিয়েছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2018, 10:43 AM
Updated : 24 March 2018, 10:43 AM

রাশিয়া বিশ্বকাপের বল মাঠে গড়াতে বাকি তিন মাসেরও কম সময়। এমন সময়ে ক্লাব ফুটবলে ছন্দে থাকা ইকার্দি ও দিবালাকে বাদ দিয়ে ইতালি ও স্পেনের বিপক্ষে দল ঘোষণা করেন সাম্পাওলি। তাতে এই দুই ফরোয়ার্ডের বিশ্বকাপে খেলার সম্ভাবনা নিয়ে শঙ্কা জাগে।

ম্যানচেস্টারে শুক্রবার ইতালিকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। ম্যাচের শেষ দিকে একটি গোল করেন এভার বানেগা ও মানুয়েল লানসিনি। হ্যামস্ট্রিংয়ে সমস্যার কারণে খেলেননি লিওনেল মেসি। ম্যাচের অধিকাংশ সময় প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখলেও দলের সেরা খেলোয়াড় না থাকায় তাদের আক্রমণভাগকে ঠিক চেনা রূপে দেখা যায়নি।

দুই প্রীতি ম্যাচে ইকার্দি ও দিবালার সুযোগ না পাওয়া স্বাভাবিকভাবেই আলোচনার বড় বিষয় হয়ে ওঠে। চোটাক্রান্ত স্ট্রাইকার সের্হিও আগুয়েরোর জায়গায় এই দুই জনের কাউকে না ডেকে আনহেল কোররেয়াকে দলে টানাটা ছিল বড় চমক।

তাছাড়া ইতালির বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সাম্পাওলি ইঙ্গিত দেন, বিশ্বকাপের দলেও উপেক্ষিত হতে পারেন ইকার্দি-দিবালা। জাতীয় দলের খেলার ধরনের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে না পারা নিয়ে তাদের সমালোচনাও করেন কোচ।

ইতালির বিপক্ষে ম্যাচ শেষে অবশ্য ইকার্দি-দিবালার ব্যাপারে নিজের অবস্থান থেকে সরে আসার ইঙ্গিত দিলেন সাম্পাওলি।

রাই স্পোর্টসকে তিনি বলেন, "ইকার্দি ও দিবালা উভয়ই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। বিশ্বকাপের জন্য রাশিয়ায় যে দল যাবে তার কোনো কিছুই এখনও চূড়ান্ত হয়নি। আমি এটাও বলতে চাই যে, এই প্রীতি ম্যাচগুলোর দলে আগে তারা সবসময় ডাক পেয়েছে।" 

ইতালির বিপক্ষে মেসির না খেলা প্রসঙ্গে সাম্পাওলি জানান, ম্যাচটির আগে শেষ অনুশীলন সেশনে ঊরুর মাংস পেশিতে চোট পাওয়ায় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নিয়ে ঝুঁকি নিতে চাননি তিনি। তবে আশা করছেন, মঙ্গলবার স্পেনের বিপক্ষে খেলবেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার।