দিবালা-ইকার্দিকে বিশ্বকাপে না রাখার ইঙ্গিত আর্জেন্টিনা কোচের

জাতীয় দলের হয়ে কখনও তেমনভাবে জ্বলে উঠতে না পারায় বড় খেসারত দিতে হতে পারে পাওলো দিবালা ও মাউরো ইকার্দিকে। ইতালি ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ডাক না পাওয়া আক্রমণভাগের এই দুই খেলোয়াড় বিশ্বকাপের দলেও উপেক্ষিত হতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 02:15 PM
Updated : 23 March 2018, 02:15 PM

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে ম্যানচেস্টারে শুক্রবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় ইতালির মুখোমুখি হবে আর্জেন্টিনা। আগামী মঙ্গলবার স্বাগতিক স্পেনের সঙ্গে খেলবে তারা। বিশ্বকাপের বল মাঠে গড়াতে বাকি তিন মাসেরও কম সময়। এমন সময়ে ক্লাবে ছন্দে থাকলেও জাতীয় দলে ডাক পাননি দিবালা ও ইকার্দি।

বিশ্বকাপের বাছাই পর্ব মোটেও ভালো কাটেনি আর্জেন্টিনার। এক সময় তো ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গিয়েছিল তারা। তবে শেষ রাউন্ডে লিওনেল মেসির হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপ খেলার টিকিট পায় দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বলা যায়, বাছাই পর্বে আর্জেন্টিনার কঠিন পথচলার পিছনে ফরোয়ার্ডদের ব্যর্থতাই ছিল বড় কারণ।

গত রোববার সেরি আয় সাম্পদোরিয়াকে উড়িয়ে দিতে একাই ৪ গোল করা ইন্টার মিলানের ফরোয়ার্ড ইকার্দি জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত খেলেছেন মাত্র চার ম্যাচ। সাম্পাওলির অধীনে তিন ম্যাচ খেললেও তেমন কোনো নৈপুণ্য দেখাতে পারেননি আক্রমণভাগের এই খেলোয়াড়। তাই তার ডাক না পাওয়া তেমন কোনো বড় চমক হয়ে আসেনি।

অন্যদিকে, সাম্পাওলির অধীনে আগের সব ম্যাচেই দলে ছিলেন দিবালা। কিন্তু গত ছয় ম্যাচের একটিতেও গোলের দেখা পাননি ইউভেন্তুসের এই ফরোয়ার্ড। শুধু সিঙ্গাপুরের বিপক্ষে সতীর্থের একটি গোলে অবদান ছিল তার।

ইতালির বিপক্ষে ম্যাচের আগের দিন এই দুই ফরোয়ার্ডের প্রসঙ্গে সাম্পাওলি বলেন, "আমাদের খেলার ধরনের সাথে দিবালার অভ্যস্ত হওয়াটা জটিল।"

"আমরা তার খেলার উন্নতি করতে পারিনি। আমাদের দেখতে হবে, এখন দলে থাকা খেলোয়াড়রা পাওলোর চেয়ে ভালো কি-না নাকি পাওলোর পারফরম্যান্সের উন্নতিতে কাজ করে যেতে হবে।"

ইকার্দির বিষয়েও একই মত কোচের। ক্লাবের হয়ে দারুণ পারফরম্যান্স জাতীয় দলে এই খেলোয়াড় টেনে নিতে পারেন না।

"আমি বিষয়টা বুঝেছি। মনে হয়েছে, আমাদের আরও ভালোভাবে কাজ করতে হবে। কিন্তু আমাদের হাতে যথেষ্ট সময় নেই।"

"তবে আমি তাকে বাদ দিচ্ছি না। আর্জেন্টিনার কোচ হিসেবে মাঠের পারফরম্যান্সের দিকে আমাকে নজর দিতে হবে।"