থাইল্যান্ডে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

থাইল্যান্ডে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জিতেছে বাংলাদেশ। তৌহিদুল আলম সবুজের হ্যাটট্রিকে থাইল্যান্ডের লিগের দল ব্যাংকক গ্লাস এফসিকে ৪-৩ গোলে হারিয়েছে অ্যান্ড্রু অর্ডের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 11:58 AM
Updated : 23 March 2018, 02:53 PM

থাইল্যান্ডের লিগে গতবার ষষ্ঠ হওয়ার রাচাবুরি এফসির কাছে বুধবার প্রথম প্রস্তুতি ম্যাচে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

শুক্রবার দ্বিতীয় ম্যাচের প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। ষষ্ঠ মিনিটে বাঁ-দিক দিয়ে ঢুকে কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন আরামবাগ ক্রীড়া সংঘের ফরোয়ার্ড আবু সুফিয়ান সুফিল।

ব্যাংকক এফসি সমতায় ফেরার পর জোড়া গোল করে বাংলাদেশকে ফের চালকের আসনে বসান সবুজ। ৩০ তম মিনিটে মামুন মিয়ার বাড়ানো বল গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠানোর পর ৪২তম মিনিটে জাফর ইকবালের পাস থেকে পাওয়া বল প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন তিনি।

দ্বিতীয়ার্ধে দুই গোল করে সমতায় ফেরা ব্যাংকক গ্লাস এফসিকে আবারও পেছনে ঠেলে দেন সবুজ। ৮৭তম মিনিটে পোস্ট ছেড়ে বেরিয়ে আসা গোলরক্ষককে বোকা বানিয়ে স্কোরলাইন ৪-৩ করেন এই ফরোয়ার্ড। সবুজের হ্যাটট্রিক পূরণের সঙ্গে বাংলাদেশের জয়ও নিশ্চিত হয়।

আগামী ২৭ মার্চ লাওসের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ম্যাচ সমানে রেখে গত ১৯ মার্চ থেকে থাইল্যান্ডে শিষ্যদের নিয়ে অনুশীলন করছেন অর্ড। আগামী রোববার লাওসে রওনা দেবে বাংলাদেশ দল।