মেসি রোনালদোর চেয়ে বেশি পরিপূর্ণ: বুফ্ফন

লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন জানলুইজি বুফ্ফন। তবে সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার মধ্যে কৌশলগত গুণের দিক থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে এগিয়ে রাখছেন ইউভেন্তুসের অধিনায়ক ও গোলকিপার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 10:19 AM
Updated : 23 March 2018, 10:19 AM

পাঁচবার করে ব্যালন ডি’অর জেতা মেসি ও রোনালদোকে সর্বকালের সেরা ফুটবলাদের তালিকায় রাখা হয়। নিজ নিজ ক্লাবে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও বার্সেলোনার মেসি ও রিয়াল মাদ্রিদের রোনালদোর দখলে। স্প্যানিশ ও ইউরোপিয়ান পর্যায়ে একের পর এক শিরোপা জেতানোয় নিজ নিজ দলে বড় অবদান রেখে যাচ্ছেন আক্রমণভাগের এই দুই খেলোয়াড়।     

ম্যানচেস্টারে শুক্রবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় আর্জেন্টিনার মুখোমুখি হবে ইতালি। ম্যাচটির আগের দিন সংবাদ সম্মেলনে মেসি-রোনালদোর তুলনা প্রসঙ্গে বুফ্ফন বলেন, “তারা দুইজন সম্পূর্ণ ভিন্ন ধরনের খেলোয়াড়। মেসি বেশি পরিপূর্ণ। কারণ সে বেশি গভীর থেকে শুরু করে। তার টেকনিক্যাল গুণ বেশি।”

বুফ্ফনের মতে, মেসির চেয়ে বয়সে একটু বড় রোনালদো ডি-বক্সে বিধ্বংসী হলেও আগের মতো ডিফেন্ডারদের বোকা বানানো বা চতুর শট নেওয়ার চেষ্টা করেন না। বক্সে বল পেলে তা থেকে গোল করতে তিনি তার শক্তি জমিয়ে রাখেন।

চলতি লা লিগায়ও মেসি-রোনালদোর গোলের লড়াই চলছে। এখন পর্যন্ত ২৫ গোল নিয়ে শীর্ষে আছেন মেসি। তিন গোল কম নিয়ে দ্বিতীয় স্থানে রোনালদো।