নেইমার ফিরতে পারেন ফরাসি কাপের ফাইনালে

ফরাসি কাপের ফাইনাল মাঠে গড়াবে আগামী ৮ মে। এ ম্যাচের আগে চোট কাটিয়ে নেইমার ফিরবেন বলে আশাবাদী তার জাতীয় দল ও ক্লাব সতীর্থ চিয়াগো সিলভা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2018, 07:26 AM
Updated : 19 March 2018, 07:26 AM

গত মাসের শেষ দিকে মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে নেইমারের পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল ভেঙে যায়। অস্ত্রোপচারের পর এখন ব্রাজিলে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন তিনি। পুরোপুরি সেরে উঠতে আড়াই থেকে তিন মাস সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পিএসজি অবশ্য এখনও ফরাসি কাপের ফাইনালে ওঠেনি। আগামী ১৮ এপ্রিল সেমি-ফাইনালে ক্যঁর মুখোমুখি হবে উনাই এমেরির দল।

নেইমারকে ছাড়াই আনহেল দি মারিয়া ও দানি আলভেসের গোলে গত রোববার রাতে লিগ ওয়ানে নিসকে ২-১ ব্যবধানে হারায় পিএসজি। ম্যাচ শেষে পিএসজির ফরাসি কাপের ফাইনালে ওঠা ধরে নিয়েই যেন নেইমারের ফেরার সম্ভাবনার কথা বললেন সিলভা।

“আমি আগামী সপ্তাহে নেইমারের সঙ্গে কথা বলার জন্য অপেক্ষা করছি। যতদূর মনে হচ্ছে, সে ভালো আছে এবং তার এখনও বিশ্রাম দরকার। আমি মনে করি, সে দ্রুত সেরে উঠছে; ফরাসি কাপের ফাইনালে সে ফিরতে পারে, যেটা ক্লাবের জন্য গুরুত্বপূর্ণ।”

রাশিয়া বিশ্বকাপে সাফল্য পাওয়ার জন্য ব্রাজিল সমর্থকরা তাকিয়ে আছেন দলের সেরা তারকা নেইমারের দিকে। আগামী জুনের মাঝামাঝি শুরু হতে যাওয়া এই আসরের আগে পুরোপুরি সেরে ওঠা নেইমারের জন্যও গুরুত্বপূর্ণ বলে মনে করেন সিলভা।

“অবশ্যই তাকে বিশ্বকাপের জন্য তৈরি হতে হবে। ফিরে আসাটা তার জন্যও গুরুত্বপূর্ণ। তবে খুব তাড়াতাড়ি নয়, তাকে ভালোভাবে সেরে উঠতে হবে এবং বিশ্বকাপ এবং আগামী মৌসুমের জন্য কোনো ঝুঁকি নেওয়া যাবে না।”