এখনই রিয়ালকে নিয়ে ভাবছে না ইউভেন্তুস

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে রিয়াল মাদ্রিদকে বিদায় করে দিতে পারাটা দারুণ হবে বলে মনে করেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তবে সেরি আ থেকে এখনই শিষ্যদের নজর ফেরাতে চাচ্ছেন না ইউভেন্তুস কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 04:56 PM
Updated : 17 March 2018, 04:56 PM

গত বছর কার্ডিফের ফাইনালেরিয়ালের কাছে ৪-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন ভাঙে ইউভেন্তুসের। গতবারেরদুই ফাইনালিস্ট এবার মুখোমুখি হবে প্রতিযোগিতাটির শেষ আটে।

ঘরোয়া প্রতিযোগিতায় এবার রিয়ালেরঅবস্থা বাজে। লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনা থেকে ১৫ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানেআছে তারা। কোয়ার্টার-ফাইনালে লেগানেসের কাছে হেরে বিদায় নিতে হয় কোপা দেল রে থেকেও।মৌসুমের বাকি সময়টায় তাদের শিরোপা জয়ের একমাত্র আশা এখন চ্যাম্পিয়ন্স লিগ। শেষ পর্যন্তশ্রেষ্ঠত্ব ধরে রাখতে পারলে টানা তৃতীয় বারের মতো এই শিরোপা ঘরে তুলবে জিনেদিন জিদানেরদল।

৩ এপ্রিল নিজেদের মাঠে শেষআটের প্রথম লেগে রিয়ালের মুখোমুখি হবে ইউভেন্তুস। সান্তিয়াগো বের্নাবেউয়ে ১১ এপ্রিলহবে ফিরতি লেগ।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালকেফেভারিট মানছেন আল্লেগ্রি। তবে প্রতিযোগিতাটি নিয়ে এখনই শিষ্যদের উদ্বিগ্ন না হতে পরামর্শদিচ্ছেন ইউভেন্তুস কোচ। আহ্বান জানালেন ইতালিয়ান লিগ শিরোপায় নাপোলির সঙ্গে লড়াইয়েএগিয়ে যাওয়ায় মনোযোগ ধরে রাখতে।

“রিয়াল মাদ্রিদের বিপক্ষেইউভেন্তুসের লড়াই হবে আকর্ষণীয় ম্যাচ। এই ধরনের ম্যাচগুলোর জন্য আমরা কাজ করি।”

“গত বছর কোয়ার্টার-ফাইনালেআমরা বার্সেলোনাকে হারিয়েছিলাম। হয়তো এ বছর আমরা রিয়াল মাদ্রিদকে হারাব।”

“চ্যাম্পিয়ন্স লিগ জয়ে তারাফেভারিট। আমরা যদি তাদের হারাতে পারি এটা দারুণ হবে। তবে আমাদের অবশ্যই প্রথমে হাতেথাকা কাজে নজর দিতে হবে; এটা হলো স্পালের মাঠে ম্যাচ।”

“এটার পর আমরা (আন্তর্জাতিক)বিরতি পাব। এরপর আমরা প্রতিপক্ষ হিসেবে পাব এসি মিলানকে। এরপর আমরা রিয়াল মাদ্রিদ নিয়েভাবব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক