যুব গেমসের ১০০ মিটারে সেরা হাসান-রূপা

বাংলাদেশ যুব গেমসের ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে সোনা জিতেছেন চট্টগ্রাম বিভাগের হাসান মিয়া। মেয়েদের বিভাগে সেরা হয়েছেন রাজশাহী বিভাগের রূপা খাতুন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2018, 02:25 PM
Updated : 16 March 2018, 04:13 PM

হাসান ও রূপা যুব গেমসের ২০০ মিটারেও সেরা হয়েছিলেন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার প্রতিযোগিতার সমাপনী দিনে ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে ১১ দশমিক ০৬ সেকেন্ড সময় নিয়ে সেরা হন হাসান। একই বিভাগের আব্দুল মোত্তালিব রুপা জিতেছেন ১১ দশমিক ৪০ সেকেন্ডে দৌড় শেষ করে। ঢাকা বিভাগের নাদিম মোল্লা (১১ দশমিক ৬০) ব্রোঞ্জ পেয়েছেন।

মেয়েদের বিভাগে সেরা হওয়া রূপা সময় নেন ১২ দশমিক ৩০ সেকেন্ড। ১২.৪০ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন রূপার সতীর্থ সোনিয়া আক্তার। ১২.৬০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ পেয়েছেন ঢাকা বিভাগের আফ্রিয়া অলিন।

রূপার শুরুটা ভালো হয়নি; কিন্তু পিছিয়ে থাকার ঘাটতি পরে পূরণ করে নিতে পেরে দারুণ খুশি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে দশম শ্রেণীতে পড়া এই অ্যাথলেট।

“আমার শুরুটা খারাপ হয়েছে এবং এটা বরাবরই আমার হয়ে থাকে। শেষ ৮০ মিটারে আমাকে শুরুর ঘাটতি পূরণ করতে হয়, যেটা আমি আগের মতো আজকেও করেছি।”

“আমার পারফরম্যান্সই ঠিক করে দেবে আমি আগামীতে কি করব? গতবারের চেয়ে আমার টাইমিং ভালো হয়েছে। জুনিয়র মিটে ১২.৬০ ছিল।”

গত জুনিয়র অ্যাথলেটিক্সে ১০ দশমিক ৬০ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটারে সেরা হওয়া হাসানের যুব গেমসের টাইমিং ভালো হয়নি। বিকেএসপিতে নবম শ্রেণিতে পড়া এই অ্যাথলেট জানালেন শারীরিক অসুস্থতার কথা।

“এই টুর্নামেন্টের আগে অসুস্থ ছিলাম।… অসুস্থ না থাকলে আমার টাইমিং ভালো হত।”

৩৭টি স্বর্ণ, ৩৫টি রৌপ্য, ৪০টি ব্রোঞ্জসহ ১১২টি পদক নিয়ে যুব গেমসে সেরা হয়েছে রাজশাহী বিভাগ। সমান ৩৭টি স্বর্ণ পদক নিয়েও রৌপ্য (৩৭টি) ও ব্রোঞ্জে (২৩টি) পিছিয়ে থাকা খুলনা বিভাগ হয়েছে রানার্সআপ। ৩৫টি স্বর্ণ, ২৬টি রৌপ্য, ৪২টি ব্রোঞ্জ সহ ১০৩টি পদক নিয়ে চট্টগ্রাম তৃতীয় হয়েছে।