ছেলেদের ফুটবলে রাজশাহীর সোনা, মেয়েদের সেরা ঢাকা

বাংলাদেশ যুব গেমসের ছেলেদের ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিভাগ। মেয়েদের ফুটবলে সোনা জিতেছে ঢাকা বিভাগ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2018, 06:36 PM
Updated : 14 March 2018, 06:36 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার মেয়েদের ফাইনালে ময়মনসিংহ বিভাগকে ৩-১ গোলে হারায় ঢাকা। ছেলেদের বিভাগে সেরা রাজশাহী ৪-১ গোলে জেতে সিলেটের বিপক্ষে।

মেয়েদের ফাইনালে ম্যাচের ১৯তম মিনিটে ময়নার আত্মঘাতী গোলে এগিয়ে যায় ঢাকা। এক মিনিট পর প্রতিআক্রমণ থেকে মারুফার গোলে সমতায় ফেরে ময়মনসিংহ। ম্যাচের শেষ দিক পাওয়া দুই গোলে শিরোপা নিশ্চিত হয় ঢাকার। ৮৩তম মিনিটে শাহেদা এবং ৮৬ মিনিটে রত্না লক্ষ্যভেদ করেন।

ছেলেদের ফাইনালে রাজশাহীর জয়ে জোড়া গোল অবদান রাখেন মিডফিল্ডার মোহাম্মদ পিয়াস। মোহাম্মদ আকাশ ও মোহাম্মদ সজীব জয়ী দলের অপর দুই গোলদাতা। ৮৬তম মিনিটে ফরোয়ার্ড আকাশ গোল এনে দিলেও সিলেটের হার এড়ানোর জন্য তা যথেষ্ট ছিল না।

হকিতে খুলনার মেয়েরা, রংপুরের ছেলেরা সেরা

যুব গেমস হকিতে মেয়েদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। শুরুতে পিছিয়ে পড়লেও ছেলেদের গ্রুপে শেষ পর্যন্ত সেরা হয়েছে রংপুর বিভাগ।

মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মেয়েদের শিরোপা নির্ধারণী ম্যাচে খুলনা ৪-১ গোলে হারায় ঢাকাকে। একপেশে ম্যাচে খুলনার অনন্যা বিশ্বাস দু’টি এবং অধিনায়ক নাদিরা ও নমিতা কর্মকার একটি করে গোল করেন।

ছেলেদের ফাইনালে শুরুতে দুই গোলে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ম্যাচ বাঁচাতে পারেনি রাজশাহী। রংপুরের কাছে ৪-৩ গোলে হেরেছে তারা। রংপুরের হয়ে মোকসেদুর তিনটি ও সুব্রত একটি গোল করেন। রাজশাহীর তিন গোলদাতা রকিবুল, সারোয়ার মোর্শেদ ও জিসান।

কাবাডিতে চট্টগ্রামের ছেলেরা ও ময়মনসিংহের মেয়েরা চ্যাম্পিয়ন

পল্টনের কাবাডি স্টেডিয়ামে ছেলেদের বিভাগের ফাইনাল দারুণ জমে ছিল। ১৬-১৪ পয়েন্টে এগিয়ে থাকা চট্টগ্রাম হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৩০-২৭ পয়েন্টে সিলেটকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।  মেয়েদের ফাইনালে ময়মনসিংহের কাছে পাত্তা পায়নি চট্টগ্রাম। ২২-১০ পয়েন্টে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা ময়মনসিংহ ৪৩-১৬ ব্যবধানে উড়িয়ে দেয় চট্টগ্রামকে।

ভলিবলে ছেলেদের বিভাগে খুলনা, মেয়েদের বিভাগে চট্টগ্রামের স্বর্ণ

যুব গেমসের ভলিবলের দুই বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা ও চট্টগ্রাম। ঢাকা ভলিবল স্টেডিয়ামে মেয়েদের ফাইনালে চট্টগ্রাম ৩-০ সেটে সিলেটকে হারায়। ছেলেদের বিভাগে খুলনা ৩-২ সেটে চট্টগ্রামকে হারিয়ে শিরোপা জয় করে।

হ্যান্ডবলে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম। পল্টনের জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে একপেশে ফাইনালে চট্টগ্রাম ২৩-৮ গোলে ময়মনসিংহকে হারিয়ে স্বর্ণ জিতে নেয়। জয়ী দলের রেং পং মারমা, উচাথোয়াল মারমা ও ওবাচিং ৫টি করে গোল দেন।