সুযোগ নষ্ট করে বেঙ্গালুরুর মাঠে হারল আবাহনী

নিউ রেডিয়েন্টের বিপক্ষে ম্যাচের মতো বেঙ্গালুরু এফসি বিপক্ষেও সুযোগ নষ্ট করেছেন আবাহনীর ফরোয়ার্ডরা। এএফসি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরেছে সাইফুল বারী টিটুর দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2018, 04:34 PM
Updated : 14 March 2018, 04:34 PM

এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে শ্রী কান্তেরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরুর কাছে ১-০ গোলে হেরেছে আবাহনী। মালদ্বীপের দল নিউ রেডিয়েন্টের কাছে নিজেদের প্রথম ম্যাচে একই ব্যবধানে হেরেছিল তারা।

নিজেদের মাঠ এএফসি কাপে গত নয় ম্যাচে আট জয় ও এক ড্রয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামা বেঙ্গালুরু শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল। কিন্তু পোস্টে শট নেওয়ার ক্ষেত্রে এগিয়ে ছিল গত এএফসি কাপে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতের দলটিকে ২-০ গোলে হারানো আবাহনী।

চতুর্দশ মিনিটে ৪০ গজেরও বেশি দূর থেকে নেওয়া মামুন মিয়ার জোরালো শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে যায়। দুই মিনিট পর মামুনের ক্রসে জাপানি মিডফিল্ডার সেইয়া কোজিমার হেড লক্ষ্যভ্রষ্ট হলে আবাহনীর হতাশা বাড়ে।

প্রথমার্ধের শেষ দিকে ওয়ালী ফয়সালের ক্রসে আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডারলিংটনের হেড ঠিকানা খুঁজে পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবাহনীর রক্ষণে চাপ দিতে থাকে বেঙ্গালুরু। ৪৯তম মিনিটে ড্যানিয়েল লালহিলিমপুইয়ার শট ফেরান গোলরক্ষক শহিদুল ইসলাম সোহেল। ৫৩তম মিনিটে ভিক্তর পেরেসের প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি।

এলিসন উডোকার দুটি হেড লক্ষ্যভ্রষ্ট হলে আবাহনীর হতাশা আরও বাড়ে। ৫৮তম মিনিটে ওয়ালীর ক্রসে এবং ৬৩তম মিনিটে রুবেল মিয়ার বাড়ানো বলে হেড করেছিলেন নাইজেরিয়া এই ডিফেন্ডার।

৭২তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় বেঙ্গালুরু। দানিয়েল সেগোভিয়ার হেড করে বাড়ানো বল ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন ২০ বছর বয়সী ফরোয়ার্ড লালহিলিমপুইয়া। শেষ পর্যন্ত এ গোলেই এএফসি কাপে শুভসূচনা নিশ্চিত হয় বেঙ্গালুরুর।