মেসিকে ইপিএলে দেখা 'খুব কঠিন'

ইংলিশ প্রিমিয়ার লিগে লিওনেল মেসির নাম লেখানোর কোনো সম্ভাবনা দেখছেন না বার্সেলোনায় তার সতীর্থ সের্হিও বুসকেতস। আর্জেন্টাইন এই ফরোয়ার্ড কাম্প নউয়ে খুব ভালো আছে বলে জানালেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2018, 01:05 PM
Updated : 14 March 2018, 01:05 PM

লা লিগায় গত শনিবার মালাগার বিপক্ষে দলের ২-০ গোলের জয়ের ম্যাচে ছিলেন না মেসি। তৃতীয় সন্তানের জন্ম দেওয়া স্ত্রী আন্তোনেল্লা রোক্কুস্সোর পাশে থাকতে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে খেলতে প্রস্তুত পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার। কাম্প নউয়ে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় শুরু হবে ম্যাচটি।

স্ট্যামফোর্ড ব্রিজে গত মাসে প্রথম লেগে ১-১ ড্রয়ে বার্সেলোনার একমাত্র গোলটি করেছিলেন মেসি। প্রতিপক্ষের মাঠের ওই গোলে কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে কিছুটা হলেও এগিয়ে আছে এরনেস্তো ভালভেরদের দল। নিজেদের মাঠে ফিরতি লেগেও মেসি পার্থক্য গড়ে দিতে পারে বলে মনে করেন বুসকেতস।

“আমি মনে করি, ম্যাচটিতে মেসি ভালো করবে, আরও বেশি অনুপ্রাণিত থাকবে।…আশা করি, সে আমাদের পক্ষে পার্থক্য গড়ে দেবে।‍‌‌

চেলসির মতো ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো ক্লাবে মেসির নাম লেখানোর সম্ভাবনা আছে কি-না, এমন প্রশ্নের জবাবে বুসকেতস বলেন, “সে এখানে আছে এবং দারুণ সব খেলোয়াড়দের সঙ্গে সে স্বাচ্ছন্দ্যে আছে বলে আমি মনে করি। সে দলীয় ও ব্যক্তিগত অনেক পুরস্কার জিতেছে। আকর্ষণীয় একটা নগরে আছে সে। আর্থিক দিক থেকেও সে ভালো করছে।"

 “আমরা জানি, প্রিমিয়ার লিগ খুব আকর্ষণীয়। তবে বার্সেলোনার সব নেতিবাচক ও ইতিবাচক দিক বিবেচনায় নিলে ক্লাব পরিবর্তন করাটা কঠিন। সে এখানে ভালো আছে। চিরদিন সে এখানে থাকবে।"