আফগানিস্তানের জালে ২৫ গোল বাংলাদেশের

এশিয়ান গেমস হকির বাছাইপর্বে আফগানিস্তানকে গোল বন্যায় ভাসিয়েছে বাংলাদেশ। ‘এ’ পুলে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ২৫-০ গোলে জিতেছে মাহবুব হারুনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2018, 12:56 PM
Updated : 13 March 2018, 01:39 PM

বাংলাদেশের জয়ে রোমান সরকার ও দ্বীন ইসলাম ইমন চারটি করে গোল করেন। মামুনুর রহমান চয়ন, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম ও আরশাদ হোসেন করেন ৩টি করে। ২টি করে গোল হাসান জুবায়ের নিলয় ও ফরহাদ হোসেন সিটুলের। অপর গোলটি নাইম উদ্দিনের।

বাছাই পর্বে নিজেদের পুলের তিন ম্যাচই জিতল বাংলাদেশ। থাইল্যান্ডকে ৫-০ গোলে হারিয়ে এই প্রতিযোগিতা শুরু করা জিমিরা নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিপক্ষে জিতেছিল ৫-১ ব্যবধানে।

বাছাইয়ের পুল পর্বে ৬৭ গোল হজম করল টানা তিন ম্যাচ হারা আফগানিস্তান।

ওমানের কাবোস কমপ্লেক্সে মঙ্গলবার ম্যাচের প্রথম মিনিটেই আরশাদের ফিল্ড গোলে এগিয়ে যায় বাংলাদেশ। প্রথম পর্বে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ও ইমন ফিল্ড গোল করলে স্কোরলাইন ৩-০ করে নেয় দল।

দ্বিতীয় পর্বে ১০ গোল করে আফগানিস্তানকে কোণঠাসা করে ফেলে আগের দুই ম্যাচ জিতে দারুণ আত্মবিশ্বাসী থাকা বাংলাদেশ। ষোড়শ মিনিটে অধিনায়ক জিমির ফিল্ড গোলে ব্যবধান বাড়িয়ে নেওয়ার পর দুটি পেনাল্টি কর্নারের সুযোগও কাজে লাগান পিসি স্পেশালিস্ট চয়ন।

এরপর নাইম উদ্দিন ও আরশাদের ফিল্ড গোলে ব্যবধান আরও বাড়ে। দ্বিতীয় পর্বের শেষ দিকে চয়ন একটি, রোমান দুটি ও আশরাফুল আরও দুই গোল করলে বড় জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ।

তৃতীয় পর্বে ব্যবধান আরও বাড়াতে থাকে বাংলাদেশ। ৩২তম মিনিটে আরশাদ এবং ৩৩ ও ৩৫তম মিনিটে ইমন এবং দুই মিনিট পর সিটুল লক্ষ্যভেদ করেন। শেষ দিকে জিমি দুটি ফিল্ড গোল করলে স্কোরলাইন দাঁড়ায় ১৯-০!

গোলের ধারাবাহিকতা ধরে রেখে চতুর্থ পর্ব শুরু করে বাংলাদেশ। ৪৮তম ও ৫২তম মিনিটে মিনিটে নিলয়ের দুটি হিট ঠিকানা খুঁজে পেলে ব্যবধান আরও বাড়ে। এরপর ইমন, সিটুল একবার এবং রোমান দুইবার লক্ষ্যভেদ করলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।