‘পিএসজিকে পার্থক্য বুঝিয়ে দিয়েছে রিয়াল’

রিয়াল মাদ্রিদকে পিএসজি থেকে ভিন্ন পর্যায়ের দল হিসেবে দেখছেন কিলিয়ান এমবাপে। ফরাসি ক্লাবটির এই ফরোয়ার্ডের মতে, কোনো দলের তারকা খেলোয়াড় থাকার আর সত্যিকারের চ্যাম্পিয়ন হওয়ার পার্থক্যটা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে দেখিয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2018, 04:17 PM
Updated : 11 March 2018, 04:17 PM

প্রতিযোগিতাটির শেষ ষোলোর প্রথম লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ে পিএসজিকে ৩-১ গোলে হারানোর পর গত মঙ্গলবার প্যারিসে দ্বিতীয় লেগেও ২-১ ব্যবধানে জিতে রিয়াল। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার-ফাইনালে ওঠে বর্তমান চ্যাম্পিয়নরা।

 সাম্প্রতিক বছরগুলোতে দল শক্তিশালী করতে বিশাল অংকের অর্থ বিনিয়োগ করেছে পিএসজি। এর মধ্যে গত অগাস্টে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে দলে টানে তারা। তবুও চ্যাম্পিয়ন্স লিগে দলটির ভালো খেলার তেমন কোনো ছাপ নেই। টানা চার বার প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে খেলার পর গত দুই আসরে শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয় তাদের।

সংবাদ মাধ্যমে খবর, ফিরতি লেগে রিয়ালের কাছে হারের পর পিএসজিতে দিন ঘনিয়ে আসছে কোচ উনাই এমেরির। মৌসুম শেষে তার জায়গায় নতুন কাউকে বেছে নিতে পারে ক্লাবটি। চেলসির আন্তোনিও কোন্তে ও আতলেতিকো মাদ্রিদের দিয়েগো সিমেওনের সঙ্গে নাকি তাদের যোগাযোগও আছে। 

রিয়ালের বিপক্ষে পেরে না ওঠা নিয়ে শনিবার লিগ ওয়ানে মেসের বিপক্ষে পিএসজির ৫-০ ব্যবধানের জয়ে একটি গোল করা এমবাপে বলেন, “মানসিকভাবে সম্ভাব্য সর্বোচ্চ অবস্থায় থেকে আমরা ম্যাচটিতে মাদ্রিদের মুখোমুখি হতে চেয়েছিলাম। কেউ বলতে পারবে না যে, আমরা চেষ্টা করিনি।”

“কিন্তু এটাই ফুটবল। আমাদের বড় মাপের অনেক খেলোয়াড় থাকলেও বড় মাপের খেলোয়াড় থাকার ও চ্যাম্পিয়ন হওয়ার পার্থক্যটা দেখিয়ে দিয়েছে মাদ্রিদ।”