ট্রান্সফার ফি ৪০ কোটি ইউরোও ছাড়াতে পারে: জিদান

ফুটবলারদের ট্রান্সফার ফি বাড়তে বাড়তে আগামী ১০ বছরের মধ্যে ৪০ কোটি ইউরো ছাড়িয়ে যেতে পারে বলে মনে করেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2018, 05:21 PM
Updated : 9 March 2018, 05:21 PM

পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমারকে টানতে রিয়াল মাদ্রিদের আগ্রহের গুঞ্জনের মধ্যেই এ কথা বললেন স্প্যানিশ দলটির কোচ।

গত অগাস্টে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। কিন্তু এরই মধ্যে গুঞ্জন, ফের লা লিগায় ফিরতে পারেন ব্রাজিলের এই তারকা। বার্সেলোনার চির প্রতিদ্বন্দ্বী রিয়ালের সঙ্গে নাকি তার যোগাযোগও আছে। স্পেনের কিছু সংবাদ মাধ্যমের দাবি, ২৬ বছর বয়সী এই খেলোয়াড়কে পেতে তার বর্তমান ট্রান্সফার ফির প্রায় দ্বিগুণ অর্থ খরচ হতে পারে মাদ্রিদের দলটির।

এত বেশি ট্রান্সফার ফির বিষয়টি অসম্ভব ঠেকছে না জিদানের কাছে। ট্রান্সফার ফিতে রেকর্ডের এই ধারা চলতেই থাকবে বলে মনে করেন ২০০১ সালে তখনকার সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে ইউভেন্তুস থেকে রিয়ালে নাম লেখানো ফ্রান্সের এই সাবেক তারকার।

“আমি মনে করি, আমার সময়ে আমার দাম ছিল ৭ কোটি থেকে ৭ কোটি ২০ লাখ ইউরোর মধ্যে। ওই সময়ে এটাই অবাক করে দেওয়ার মতো ব্যাপার ছিল।”

“১০ বছর বা এর আগেই এটা হয়তো ৪০ কোটি ইউরো হয়ে যেতে পারে।”

নেইমার প্রসঙ্গে জিদান বলেন, “নেইমার খুবই ভালো একজন খেলোয়াড়। যে কোনো ক্লাবেই সে খেলতে পারে।”

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে নেইমারহীন পিএসজিকে ২-১ গোলে হারায় রিয়াল। নিজেদের মাঠে প্রথম লেগে ৩-১ ব্যবধানে জেতা দলটি দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে এগিয়ে ওঠে কোয়ার্টার-ফাইনালে। এবারও শেষ পর্যন্ত ছন্দ ধরে রাখতে পারলে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ জিতবে প্রতিযোগিতাটির সবচেয়ে সফল দল রিয়াল।

তবে এটা নিয়ে এখন ভাবছেন না জিদান। তার নজর এখন শনিবার লা লিগায় এইবারের বিপক্ষে ম্যাচে।

“আমি কেবল শনিবারের ম্যাচের দিকে নজর দিচ্ছি। এপ্রিলে আমরা সামনে তাকানোর সময় পাব এবং চ্যাম্পিয়ন্স লিগে নজর দেব।”