চোট কাটিয়ে ওঠা নিয়ে নেইমারকে জেসুসের পরামর্শ

পায়ে চোট পেয়ে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যাওয়া নেইমার সেরে ওঠা নিয়ে ব্রাজিল দল সতীর্থ গাব্রিয়েল জেসুসের কাছে পরামর্শ চেয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2018, 12:37 PM
Updated : 9 March 2018, 12:37 PM

গত মাসের শেষ দিকে লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে পিএসজির ৩-০ গোলের জয়ের ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়েন নেইমার। পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল ভেঙে যায় তার। করাতে হয় অস্ত্রোপচার। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের সুস্থ হয়ে মাঠে ফিরতে আড়াই থেকে তিন মাস লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিশ্বকাপের আগে নেইমার তার ফিটনেস ফিরে পাবে কি-না থাকছে সেই শঙ্কাও।

নেইমারের মতো একই রকম চোটে পড়ার অভিজ্ঞতা আছে ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার জেসুসের। সিটিতে দারুণ শুরু করার পর গত বছরের ফেব্রুয়ারিতে মেটাটারসাল ভেঙ্গে যায় জেসুসের। এই চোটে আড়াই মাস মাঠের বাইরে থাকতে হয় তাকে।

এই সময়ের মধ্যে নেইমার সুস্থ হয়ে উঠলে সেটা তার ও ব্রাজিল দলের জন্য কিছুটা হলেও ভালো হবে। সেক্ষেত্রে বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করতে মাস খানেক সময় পাবেন পিএসজির এই ফরোয়ার্ড। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু হবে সেলেসাওদের। 

চোট সংক্রান্ত ব্যাপার নিয়ে নেইমারের সঙ্গে যোগাযোগ হয়েছে বলে জানালেন জেসুস।

“সে আমাকে একটা মেসেজ পাঠিয়েছিল। … সমস্যাটির ব্যাপারে সে আমাকে জিজ্ঞেস করেছিল।”

“আমার কেমন লেগেছিল, সেরে ওঠাটা কেমন ছিল তা আমি তাকে ব্যাখ্যা করেছি। এরই মধ্যে তার অস্ত্রোপচার হয়ে গেছে। এখন সে সেরে উঠছে। আবারও হাঁটতে শুরু করছে।”

গত বছরের শেষ দিন ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে হাঁটুর লিগামেন্টে চোট পান জেসুস। এরপর গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে বাসেলের বিপক্ষে সিটির শুরুর একাদশে প্রথম জায়গা পান ২০ বছর বয়সী এই খেলোয়াড়।

শেষ ষোলোর ফিরতি লেগে তার গোলে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত হারতে হয় সিটিকে। অবশ্য প্রথম লেগে ৪-০ গোলের জয়ের উপর ভর করে প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে ওঠে পেপ গুয়ার্দিওলার দল।