হিগুয়াইন-দিবালার গোলে শেষ আটে ইউভেন্তুস

প্রথম লেগে দারুণভাবে ঘুরে দাঁড়ানো টটেনহ্যাম হটস্পার ঘরের মাঠে এগিয়ে গিয়েছিল। তবে দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ালো ইউভেন্তুস। তিন মিনিটের ব্যবধানে গনসালো হিগুয়াইন ও পাওলো দিবালার দুই গোলে চাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠলো গতবারের রানার্সআপরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2018, 09:39 PM
Updated : 7 March 2018, 10:19 PM

লন্ডনের ওয়েম্বলিতে বুধবার শেষ ষোলোর ফিরতি পর্বে ২-১ গোলে জিতেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। ইউভেন্তুসের মাঠে প্রথম লেগ ২-২ ড্র হয়েছিল। দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে পরের রাউন্ডে গেল ইউভেন্তুস।

ঘরের মাঠে শুরুতেই এগিয়ে যেতে পারতো টটেনহ্যাম। তৃতীয় মিনিটে দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড সন হিউং-মিনের কোনাকুনি শট ঠেকিয়ে দেন গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।

১৮তম মিনিটে ডি-বক্সে ব্রাজিলিয়ান মিডফিল্ডার দগলাস কস্তা ট্যাকলের শিকার হলে পেনাল্টির জোরালো আবেদন করে ইউভেন্তুস। তবে সাড়া মেলেনি রেফারির। টিভি রিপ্লেতে অবশ্য দেখা গেছে পিছন থেকে কস্তাকে ফাউল করেছিলেন ডিফেন্ডার ইয়ান ভার্তোনগেন।

৩৮তম মিনিটে হিউং-মিনের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তবে পরের মিনিটেই গোল পেয়ে যান শুরু থেকে দারুণ খেলতে থাকা এই ফরোয়ার্ড। ডান দিক থেকে ইংলিশ ডিফেন্ডার ট্রিপিয়ারের পাস ফাঁকায় পেয়ে অনায়াসে বল জালে পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধে অনেকটা ঢিমেতালে চলতে থাকা ম্যাচ হঠাৎ করেই নাটকীয় রূপ নেয়। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে যায় ইউভেন্তুস।

৬৪তম মিনিটে আচমকা এক আক্রমণে সমতায় ফেরে ইউভেন্তুস। ডান দিক থেকে স্টেফান লিশ্টস্টাইনারের ক্রস পেয়ে হেডে সামনে বল বাড়ান সামি খেদিরা। পা বাড়িয়ে শূন্যে থাকা বল টোকায় জালে পাঠান আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়াইন।

ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই দ্বিতীয় গোল হজম করে স্বাগতিকরা। হিগুয়াইনের দারুণ এক পাস পেয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন দিবালা। চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে এটাই তার প্রথম গোল। 

নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে হ্যারি কেইনের কোনাকুনি হেডে বল পোস্টে লেগে ভিতরে ঢুকতে যাচ্ছিল। গোললাইন থেকে তা ফেরান ডিফেন্ডার আন্দ্রেয়া বারজাগলি।

দিনের অন্য ম্যাচে বাসেলের কাছে ঘরের মাঠে ২-১ গোলে হারে ম্যানচেস্টার সিটি। তবে প্রথম পর্বে ৪-০ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে পেপ গুয়ার্দিওলার দল।