ফরোয়ার্ডদের ব্যর্থতার হারল আবাহনী

গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি সানডে চিজোবা। রুবেল মিয়াও ছিলেন ছায়া হয়ে। ফরোয়ার্ডদের ব্যর্থতায় নিজেদের মাঠে হেরে এএফসি কাপ শুরু করেছে আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2018, 12:35 PM
Updated : 7 March 2018, 12:35 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ‘ই’ গ্রুপের ম্যাচে মালদ্বীপের নিউ রেডিয়েন্টের কাছে ১-০ গোলে হেরেছে আবাহনী।

ম্যাচের শুরুর দিকে দুই দলই বলের নিয়ন্ত্রণে মনোযোগী ছিল। ২৭তম মিনিটে গোলের সেরা সুযোগটি নষ্ট হয় আবাহনীর। মাঝ মাঠের একটু ওপর থেকে ডিফেন্ডারদের বোকা বানিয়ে বল নিয়ে ঢুকে পড়েন সানডে। নাইজেরিয়ান এই ফরোয়ার্ডকে আটকাতে এগিয়ে আসেন গোলরক্ষক। সানডের চিপ ক্রসবারের উপর দিয়ে যায়।

৩৯তম মিনিটে সাদ উদ্দিনের দৃঢ়তায় বেঁচে যায় আবাহনী। আলি ফাসিরের বাড়ানো বল আটকাতে সোহেল আগেই পোস্ট ছেড়ে বেরিয়ে এলেও বিপদমুক্ত করতে পারেননি। বল পেয়ে যান মার্তি মিসুত স্পেনের এই ফরোয়ার্ডের দুর্বল শট শেষ মুহূর্তে গোল লাইনের একটু ওপর থেকে ফেরান সাদ।

প্রথমার্ধের শেষ দিকে রেডিয়েন্টের রক্ষণে চাপ দিতে থাকে আবাহনী কিন্তু গোলের দেখা মেলেনি। ৪৩তম মিনিটে সানডের জোরালো শট ফেরায় ডিফেন্ডাররা। দ্বিতীয়ার্ধের শুরুতে রুবেলের ডান দিক থেকে বাড়ানো ক্রসে সানডের হেড ক্রসবারের ওপর দিয়ে গেলে আবারও হতাশ হতে হয় স্বাগতিকদের।

দুই মিডফিল্ডারের দারুণ বোঝাপড়ায় ৫৮তম মিনিটে এগিয়ে যায় মালদ্বীপের লিগ চ্যাম্পিয়নরা। মোহামেদ উমায়েরের লং বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে আলি ফাসিরের নেওয়া কোনাকুনি শট দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে পায়।

পিছিয়ে পড়া আবাহনীর ঘুরে দাঁড়ানো আরও কঠিন হয়ে যায় ৬৫তম মিনিটের ধাক্কায়। মোহামেদ হামজাকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে দেননি এলিসন উডোকা। ডি-বক্সের বাইরে এসে হেডে বল বিপদমুক্ত করে সোহেল পোস্টে ফেরার আগে মাঝ মাঠের একটু ওপর থেকে বাঁ পায়ে জোরালো শট নেন উমায়ের। গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল শট পোস্টে ঢোকার আগ মুহূর্তে ফেরান নাইজেরিয়ান ডিফেন্ডার উডোকা।

৮৮তম মিনিটে ডান দিক আক্রমণে ওঠা রুবেল ফাউলের শিকার হলে ডি বক্সের একটু বাইরে ফ্রি-কিক পায় আবাহনী। কিন্তু ওয়ালীর ফ্রি কিকে নাসিরউদ্দিনের হেড লক্ষ্যভ্রষ্ট হলে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশর লিগ চ্যাম্পিয়নদের।

আগামী ১৪ মার্চ ভারতের দল বেঙ্গালুরু এফসির মাঠে গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে সাইফুল বারী টিটুর দল।