হিগুয়াইন-দিবালাকে শুরুতেই নামাতে চান ইউভেন্তুস কোচ

টটেনহ্যাম হটস্পারের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে গনসালো হিগুয়াইন, পাওলো দিবালা ও দগলাস কস্তাকে শুরুর একাদশেই নামানোর ইঙ্গিত দিয়েছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2018, 10:13 AM
Updated : 7 March 2018, 10:13 AM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় ইউরোপের সেরা ক্লাবগুলোর প্রতিযোগিতার শেষ ষোলোর ফিরতি লেগে মুখোমুখি হবে দল দুটি। এর আগে তুরিনে ২-২ গোলে ড্র হয় প্রথম লেগ।

ফিরতি লেগে চোটের কারণে উইঙ্গার মারিও মানজুকিচ, ফরোয়ার্ড ফেদেরিকো বের্নারদেস্কি ও হুয়ান কুয়াদরাদোকে পাচ্ছে না ইউভেন্তুস। তবে আক্রমণভাগে যে তিন জনকে পাওয়া যাচ্ছে তাদের নিয়েই শুরুর একাদশ সাজানোর ছক কষছেন আল্লেগ্রি।

“হিগুয়াইন ও দিবালা উভয়েই খেলবে। এমনকি শারীরিকভাবে তারা সর্বোচ্চ অবস্থায় না থাকলেও প্রয়োজনের সময় তারা জ্বলে উঠবে। দগলাস কস্তারও খেলার জোরালো সম্ভাবনা আছে।”

“তারা সবাই একসঙ্গে খেলতে পারে, আবার নাও পারে। আমি কেবল এই তিন খেলোয়াড়কেই (আক্রমণভাগে) পেয়েছি। তাই তাদের মধ্যে কয়েকজনকে খেলতেই হবে।”

দলে খুব বেশি বিকল্প না থাকায় ম্যাচটা যাতে অতিরিক্ত সময়ে না গড়ায় সেটা নিয়েও ভাবছেন ইউভেন্তুস কোচ।

“যেহেতু আমরা বেঞ্চে খুব বেশি বিকল্প পাচ্ছি না, তাই আমরা নির্ধারিত সময়ের মধ্যেই ম্যাচটা শেষ করার চেষ্টা করতে চাই।”

প্রতিপক্ষ টটেনহ্যাম প্রসঙ্গে ইউভেন্তুস অধিনায়ক গোলকিপার জানলুইজি বুফ্ফন বলেন, “তারা এমন একটি দল যারা আক্রমণাত্মক খেলা উপভোগ করে। তারা শারীরিক ও কৌশলগত দিক থেকে শক্তিশালী। তারা আমাদের চাপে রাখতে চাইবে।”

“বলা যায়, আগামীকাল (বুধবার) আমাদেরও আক্রমণের অনেক সুযোগ থাকবে। যে দল এই সুযোগগুলো নিতে পারবে তারাই জিতবে।”