মেসিকে নিয়ে সতর্ক হিমেনেস

লা লিগায় অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসির মুখোমুখি হওয়ার আগে মাথা ঠাণ্ডা রাখতে সতীর্থদের আহ্বান জানিয়েছেন আতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার হোসে হিমেনেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2018, 02:55 PM
Updated : 3 March 2018, 03:42 PM

কাম্প নউয়ে রোববার বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায় শুরু হবে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটি। দুই দলের শিরোপার লড়াই অনেকটা জমে উঠেছে। ২৬ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো।

নিজেদের কঠিন রক্ষণভাগই এবারের লিগ শিরোপার লড়াইয়ে ভরসা যোগাচ্ছে দিয়েগো সিমেওনের দলকে। হিমেনেস ও তার উরুগুয়ে সতীর্থ দিয়েগো গদিনকে নিয়ে সেন্টার-ব্যাকে দুর্জয় হয়ে উঠেছে তারা। এবারের লিগে এখন পর্যন্ত ২৬ ম্যাচে মাত্র ১১টি হজম করেছে দলটি। 

নিজেদের কঠিন রক্ষণভাগ থাকা সত্ত্বেও মেসিকে আটকানো অন্য রকম একটি চ্যালেঞ্জ হিসেবে দেখছেন ২৩ বছর বয়সী হিমেনেস।

স্পেনের ক্রীড়া দৈনিক এএসকে দেওয়া এক সাক্ষাৎকারে হিমেনেস জানান, কিছু খেলোয়াড় মেসির ড্রিবলের জন্য অপেক্ষা করে আবার কিছু খেলোয়াড় ঝুঁকি নিয়ে শুরুতেই বাধা দেওয়ার চেষ্টা করে। মেসির ক্ষেত্রে মাথা ঠাণ্ডা রাখাটা প্রয়োজন।

“আমি মনে করি, মেসির মুখোমুখি হতে হলে আপনাকে একটু থামতে হবে কারণ আপনি জানেন যে কোনো সময় আপনাকে সে ড্রিবল করে কাটিয়ে যেতে পারে। আমরা সবাই জানি, কে বিশ্বের সেরা খেলোয়াড়।”

“সে ক্লাস এ পর্যায়ের খেলোয়াড়। তার সঙ্গে খেলার সময় আপনি জানেন যে আপনাকে অপ্রত্যাশিত কিছুর জন্য অপেক্ষা করতে হবে।”

বার্সেলোনার আক্রমণভাগের অপর খেলোয়াড় লুইস সুয়ারেস উরুগুয়ে জাতীয় দলের সতীর্থ হওয়ায় হিমেনেস ও গদিন তাকে খুব ভালো করেই জানেন। চলতি লিগে আতলেতিকোর মাঠে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে বার্সেলোনাকে সমতায় ফিরিয়েছিলেন সুয়ারেস।

সুয়ারেস প্রসঙ্গে হিমেনেস বলেন, “আমরা উরুগুয়ের। প্রত্যেকেই আমাদের ফুটবল বুঝে। তারা জানে, আমাদের জাতীয় দল থেকেই আসা একজন স্ট্রাইকারের বিপক্ষে উরুগুয়ের দুই সেন্ট্রাল ডিফেন্ডারের একটি লড়াইয়ে কী আশা করা যেতে পারে।”

“লুইস এমন ধরনের একজন খেলোয়াড় যাকে আপনার বিপক্ষে কখনোই পেতে চাইবেন না।”