‘নেইমারের চোট ব্রাজিলের জন্য ভালো’

চোট পেয়ে লম্বা সময়ের জন্য নেইমারের ছিটকে পড়াটা পিএসজির জন্য বিশাল এক ধাক্কা। তবে তা ব্রাজিলের জন্য ভালো বলে বিশ্বাস জাতীয় দলের ট্রেইনারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2018, 02:51 PM
Updated : 2 March 2018, 02:51 PM

গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচে নেইমারের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে যায়। ভাঙে পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড়। শনিবার ব্রাজিলের বেলো হরিজন্তেতে তার পায়ে অস্ত্রোপচার করার কথা।

চিকিৎসকরা জানিয়েছেন, নেইমারের সেরে উঠতে আড়াই থেকে তিন মাস সময় লাগতে পারে। ১৪ জুন শুরু হবে রাশিয়া বিশ্বকাপ। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল।

চিকিৎসকদের ধারণা অনুযায়ী সুস্থ হয়ে উঠলে বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই মাঠে ফিরবেন নেইমার। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ২৬ বছর বয়সী এই ফুটবলার খেলবেন বলে প্রত্যাশা ব্রাজিলের ট্রেইনার ফাবিও মাশেরেদজিয়ানের।

“আমি নিশ্চিত, সে প্রথম ম্যাচে খেলবে। কারণ প্রথম সে একজন অ্যাথলেট যে নিজের যত্ন নেয় এবং তার একজন ফিজিওথেরাপিস্ট ও একজন ফিজিক্যাল ট্রেইনার আছে যারা প্রতিদিন তার দেখভাল করে।”

“দ্বিতীয়ত, মোটা হয়ে যাওয়ার মতো তার কোনো সমস্যা নেই কারণ সহজে তার ওজন বাড়ে না। তৃতীয়ত, সে খুব তরুণ এবং তার ইচ্ছাশক্তি অনেক যা তার বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়াটা অনেক সহজ করে দিবে। আমি নিশ্চিত, প্রথম ম্যাচে খেলার জন্য তার অনেক সময় আছে।”

দীর্ঘ দিন বাইরে থাকায় নেইমারের যে ম্যাচ ও অনুশীলনের ঘাটতি থাকবে, সেটা মানছেন ব্রাজিলের ট্রেইনার। তবে এটা ব্রাজিলের জন্য ভালো বলে দাবি তার।

“আমি বলব, এটা আমাদের জন্য ভালো। কেননা সে অনেক ম্যাচ খেলার ক্লান্তি নিয়ে আসবে না। আমাদের বিশ্বাস, সম্ভবত সে ভালো শারীরিক অবস্থায় আমাদের কাছে আসবে, মানসিক দিক থেকে ভালো অবস্থায় থাকবে।”

চোট পেয়ে ছিটকে পড়ার আগ পর্যন্ত দারুণ ছন্দে ছিলেন নেইমার। পিএসজির হয়ে চলতি মৌসুমে ৩০ ম্যাচ খেলে ২৮ গোল করেছেন। পাশাপাশি লিগ ওয়ানে সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৩ গোল।