হিগুয়াইন ছন্দে ফেরায় খুশি আর্জেন্টিনা কোচ

ইতালি ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য জাতীয় দলে ফেরা গনসালো হিগুয়াইনের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন হোর্হে সাম্পাওলি। দীর্ঘদিন বাইরে থাকা স্ট্রাইকার কার্লোস তেভেসের বিশ্বকাপে খেলার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না আর্জেন্টিনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2018, 01:10 PM
Updated : 2 March 2018, 01:10 PM

চলতি মাসের শেষ দিকে হতে যাওয়া দুটি প্রীতি ম্যাচের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। গত জুনের পর জাতীয় দলে প্রথম ডাক পেলেন হিগুয়াইন। গোড়ালির গাটের চোটের কারণে বর্তমানে অবশ্য মাঠের বাইরে আছেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়।

বিশ্বকাপের আগে আর্জেন্টিনার আক্রমণভাগে লিওনেল মেসি ও সের্হিও আগুয়েরোর সঙ্গে জায়গা পাওয়া নিয়ে চলছে তীব্র প্রতিদ্বন্দ্বিতা। আসছে দুটি প্রীতি ম্যাচের দলে ইউভেন্তুসের স্ট্রাইকার হিগুয়াইন জায়গা পেলেও বাদ পড়েছেন তার ক্লাব সতীর্থ পাওলো দিবালা ও ইন্টার মিলানের অধিনায়ক মাউরো ইকার্দি। 

হিগুয়াইনের প্রসঙ্গে সাম্পাওলি বলেন, "আমার চোখে সে পরিণত। সে আমাকে সন্তুষ্ট করেছে।"

"এমন ফুটবলার দরকার যাদের ডাকলে আমাদের ভালো একটি বিশ্বকাপের নিশ্চয়তা পাওয়া যাবে। দিবালা, (আতালান্তার প্লেমেকার আলেহান্দ্রো) গোমেস ও ইকার্দির মতো খেলোয়াড়দের আমরা ভালো করে জানি। তবে তুলনার জন্য আমরা অন্যদেরও দেখতে চাই। এই দুই প্রীতি ম্যাচ দলে কারো জায়গা নিশ্চিত করবে না।"   

বিশ্বকাপের দল ৮০ শতাংশ ঠিক হয়ে গেছে বলে বিশ্বাস সাম্পাওলির। তবে বাকি জায়গাগুলো ঠিক করাটা 'আরও বেশি জটিল' বলে জানালেন চিলি ও সেভিয়ার সাবেক কোচ।

পরের প্রীতি ম্যাচগুলোর জন্য ২২ সদস্যের সঙ্গে ঘরোয়া ফুটবল থেকে খেলোয়াড় যোগ করা হবে। অন্যদের যোগ করার ক্ষেত্রে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলে নজর দেওয়া হতে পারে বলে জানান সাম্পাওলি। সেক্ষেত্রে নিশ্চিতভাবে দৃষ্টি থাকবে বোকা জুনিয়র্সের দুই খেলোয়াড় ফের্নান্দো গাগো ও কার্লোস তেভেসের উপর।

হাঁটুর লিগামেন্টে জটিল অস্ত্রোপচারের পর ফিরে আসার চেষ্টা দিয়ে কোচের নজর কেড়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার গাগো। আর চাইনিজ সুপার লিগ থেকে ফিরে আসার পর ছন্দে আছেন তেভেস; পাঁচ ম্যাচে করেছেন তিন গোল।

তেভেস সম্পর্কে সাম্পাওলি বলেন, "তার নিজস্বতা যা আমি ভালো করে জানি এবং তার বর্তমান ফর্ম ও অতীতের কারণে তাকে মূল্যায়ন করা হতে পারে। যদিও আমরা বিশ্বকাপ প্রক্রিয়ার খুবই নিকটে আছি।"   

সেরে উঠলে গাগোকে বিশ্বকাপের জন্য অবশ্যই বিবেচনা করা হবে বলে জানান আর্জেন্টিনা কোচ।

“আমি বোকা জুনিয়র্সের অনুশীলনে ছিলাম। ফের্নান্দোর অনুশীলন দেখতে আমি তার সঙ্গে ছিলাম। বিশ্বকাপে খেলার অনেক আকাঙ্ক্ষা নিয়ে সেরে উঠতে পরিশ্রম করছে সে।”