'বিশ্বকাপের আগেই প্রস্তুত হয়ে যাবে নেইমার'

পায়ে অস্ত্রোপচার করানোর পর লম্বা সময় থাকতে হবে মাঠের বাইরে। তাতে বিশ্বকাপের আগে নেইমার মাঠে ফিরলেও তাকে ঠিক স্বরূপে দেখা যাবে কি-না, তা নিয়ে শঙ্কা জেগেছে। তবে বিশ্বকাপের আগেই ব্রাজিলের এই ফরোয়ার্ড পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে বলে দৃঢ় বিশ্বাস দলটির ট্রেনারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2018, 11:58 AM
Updated : 2 March 2018, 12:03 PM

গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচে নেইমারের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে যায়। ভাঙে পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড়। অস্ত্রোপচার করাতে বৃহস্পতিবার ব্রাজিলে পৌঁছেছেন নেইমার। শনিবার বেলো হরিজন্তেতে নেইমারের পায়ে অস্ত্রোপচার করার কথা।

চিকিৎসকরা জানিয়েছেন, নেইমারের সেরে উঠতে আড়াই থেকে তিন মাস সময় লাগতে পারে। এর অর্থ আক্রমণভাগের এই খেলোয়াড় খুব দ্রুত সুস্থ হয়ে উঠলে মে মাসের মাঝামাঝি সময়ে মাঠে ফিরতে পারেন। ১৪ জুন শুরু হবে রাশিয়া বিশ্বকাপ।

আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে পথচলা শুরু হবে ব্রাজিলের। ‘ই’ গ্রুপে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ২৬ বছর বয়সী নেইমার খেলবেন বলে প্রত্যাশা ব্রাজিলের ট্রেনার ফাবিও মাশেরেদজিয়ানের।

"আমি নিশ্চিত, সে প্রস্তুত থাকবে। আমি নিশ্চয়তা দিতে পারি যে, বিশ্বকাপে প্রথম ম্যাচের জন্য প্রস্তুত হতে তার পর্যাপ্ত সময় আছে।"

"এটা আমাদের জন্য ভালো হতে পারে, তা বলতেও আমার কোনো সমস্যা নেই। কারণ তার খুব বেশি ম্যাচ খেলতে হবে না। শারীরিকভাবে সম্ভবত সে খুব ভালো অবস্থায় থাকবে এবং একইভাবে মানসিক দিক থেকেও।"