বার্সার হোঁচটে জমে উঠলো শিরোপা লড়াই

আগের দিন লেগানেসকে উড়িয়ে ব্যবধান কমিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। লাস পালমাসকে হারিয়ে ফের সাত পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বার্সেলোনার। কিন্তু পুঁচকে দলটির মাঠে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা হোঁচট খাওয়ায় লা লিগার শিরোপা লড়াই জমে উঠেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2018, 09:56 PM
Updated : 1 March 2018, 10:20 PM

বৃহস্পতিবার লা লিগায় অবনমন অঞ্চলের দলটির মাঠে ১-১ ড্র করেছে কাতালান ক্লাবটি। লিওনেল মেসির গোলে এগিয়ে যাওয়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল খেয়ে বসে।

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনা ম্যাচের ২১তম মিনিটে মেসির দুর্দান্ত ফ্রি-কিকে এগিয়ে যায়। ডি-বক্সের ঠিক বাইরে আর্জেন্টাইন ফরোয়ার্ডই ফাউলের শিকার হয়েছিলেন। এবারের লিগে এটা তার ২৩তম গোল।

৪৩তম মিনিটে মেসির পাস ধরে ডি-বক্সে ঢুকে আন্দ্রেস ইনিয়েস্তার নেওয়া বাঁকানো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতির ঠিক আগে প্রতিপক্ষের আক্রমণ ডি-বক্সের বাইরে এসে ঠেকাতে গিয়ে গোলরক্ষক লিয়ান্দ্রো চিচিসোলার হাতে বল লাগলে হ্যান্ডবলের জোরালো আবেদন করে বার্সেলোনার কোচ-খেলোয়াড়রা। তবে অনিচ্ছাকৃত হওয়ায় শাস্তি পেতে হয়নি এই আর্জেন্টাইনকে।

দ্বিতীয়ার্ধে দারুণ শুরু করা পালমাস ৪৮তম মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড জোনাথন কায়েরির সফল স্পট কিকে সমতায় ফেরে। গোলমুখে সের্হিও রবের্তোর বিরুদ্ধে উরুগুয়ের ডিফেন্ডার মাতিয়াসকে ফেলে দেওয়ার অভিযোগে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। তবে সিদ্ধান্তটি নিয়ে প্রশ্ন ওঠার যথেষ্ট সুযোগ আছে।

বরাবরের মতো এই ম্যাচেও অধিকাংশ সময় বল ছিল বার্সেলোনার দখলে। কিন্তু অবিশ্বাস্যভাবে আক্রমণে এগিয়ে ছিল পয়েন্ট টেবিলের নিচের দিকের দলটি! তবে আক্রমণভাগের ব্যর্থতায় বারবার হতাশ হতে হয় তাদের।

গোল পেতে মরিয়া হয়ে শেষ ১০ মিনিটে একের পর এক আক্রমণ করতে থাকে বার্সেলোনা। কিন্তু সাফল্য মেলেনি।

২৬ ম্যাচে ২০ জয় ও ছয় ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৬৬। আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬১। আগামী রোববার কাম্প নউয়ে আসরের অন্যতম হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫১। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে ভালেন্সিয়া।