নেইমারকে নিয়ে মার্সেই কোচের খোঁচা

ফরাসি কাপে পিএসজির মুখোমুখি হওয়ার আগে ক্লাবটির দল-বদল নীতি ও নেইমারের উপর নির্ভরতা নিয়ে মজা করেছেন মার্সেইয়ের কোচ রুদি গার্সিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2018, 11:25 AM
Updated : 28 Feb 2018, 11:25 AM

ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালে বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়নদের মাঠে খেলতে নামবে মার্সেই।

গত রোববার লিগ ওয়ানেও মুখোমুখি হয়েছিল দল দুটি। পিএসজির ৩-০ গোলে জেতা ওই লড়াইয়ে নেইমারের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে যায়; ভাঙে পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড়। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের মাঠে ফিরতে ৬ থেকে ৮ সপ্তাহ লাগতে পারে বলে জানিয়েছেন তার বাবা।

মার্সেইকে বিপদে ফেলতে উনাই এমেরির দলে অনেক বিকল্প আছে বলে মনে করেন গার্সিয়া। তবে নেইমারের চোট দলটিকে অন্যান্য জায়গায় পিছিয়ে দিয়েছে বলে মত এই কোচের।

তিন দিনের ব্যবধানে পিএসজির বিপক্ষে আরও একটি ম্যাচের আগে সংবাদ সম্মেলনে গার্সিয়া বলেন, "যদি নেইমার না থাকে তাহলে আনহেল দি মারিয়া থাকবে। তবে আমরা দেখবো কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি খেলে কি-না। কেননা এই সপ্তাহের পরই রিয়াল মাদ্রিদের বিপক্ষে তাদের ম্যাচ।"

"চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য এই দল (পিএসজি) গড়া হয়েছে। তারা যদি এটা না পারে তাহলে তা ব্যর্থতা হবে। তারা ৪০ কোটি ইউরো বিনিয়োগ করেছে। এর মধ্যে ২২ কোটি ২০ লাখ ইউরো (নেইমার) আছে হাসপাতালে চিকিৎসাধীন।"