‘মেসিকে বিশ্বকাপে নিষিদ্ধ করা উচিত’

লিওনেল মেসির জাদুকরী ফুটবলে কার্লোস কেইরোস এতটাই মুগ্ধ যে, তার মনে হচ্ছে একজন মানুষের পক্ষে এমন খেলা সম্ভব না। ইরান কোচ মজা করে বলেছেন, রক্তমাংসের মানুষ হিসেবে প্রমাণিত না হওয়া পর্যন্ত আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বিশ্বকাপে নিষিদ্ধ করা উচিত!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2018, 08:31 AM
Updated : 28 Feb 2018, 09:37 AM

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসির হাত ধরে চার মৌসুমের মধ্যে এবার দ্বিতীয়বারের মতো ট্রেবল জয়ের পথে ছুটছে বার্সেলোনা।

বিশ্বকাপ বাছাইয়ে দারুণ খেলেছেন মেসি। তার হ্যাটট্রিকেই একুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে খেলা নিশ্চিত করে আর্জেন্টিনা।

গত ব্রাজিল বিশ্বকাপে ইরানের কোচ হিসেবে ডাগআউটে থেকে মেসির জাদু উপভোগ করেছিলেন কেইরোস। গোলশূন্য ড্রয়ের দিকে এগোনো ম্যাচটির যোগ করা সময়ে দলের সেরা ফরোয়ার্ডের গোলেই ইরানকে হারিয়েছিল আর্জেন্টিনা।

ফিফা ডটকমকে ৬৪ বছর বয়সী কেইরোস বলেন, “আমি সবসময়ই বলেছি, মেসি একজন অসাধারণ খেলোয়াড়। সে এই পৃথিবীর বাইরের। যদি সে মানুষ হতো, তাহলে ওই ম্যাচে ওমন জাদুকরী মুহূর্ত দেখাতে পারত না।”

“আমি সাধারণত হারতে পছন্দ করি না, কিন্তু ওই হারের পর আমি নেতিবাচক মনোভাব নিয়ে মাঠ ছাড়িনি। যখন এমন জাদুকরী কিছু ঘটে, তখন বুঝবেন ফুটবল প্রাণবন্ত। এ কারণেই ফুটবল উপভোগের জন্য বিশ্বের অন্যতম সেরা খেলা।”

“এবং এটা একটি বিশেষ মুহূর্তের চেয়ে বেশি কিছু যখন এটা এমন একজন খেলোয়াড়ের কাছ থেকে আসে, যাকে ফিফার খেলতে দেওয়া উচিত নয় যে পর্যন্ত না সে মানুষ প্রমাণিত হয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক