নেইমারের অস্ত্রোপচারের খবর ‘ভুয়া’

নেইমারের চোট নিয়ে নানা ধরনের গুঞ্জন ডানা মেলতে শুরু করেছিল। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অস্ত্রোপচার করাতে হবে বলে জানায় কয়েকটি সংবাদমাধ্যম। তবে সেসব গুজব বলে উড়িয়ে দিয়েছেন পিএসজির কোচ উনাই এমেরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2018, 01:48 PM
Updated : 27 Feb 2018, 03:30 PM

গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচের ৭৭তম মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিতে গিয়ে পায়ে আঘাত পাওয়ার পর মাঠেই কিছুক্ষণ চিকিৎসা নেওয়ার পর স্ট্রেচারে করে মাঠ ছাড়েন নেইমার।

পরে সোমবার রাতে পিএসজি জানায়, ২৬ বছর বয়সী এই খেলোয়াড়ের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে গেছে। সঙ্গে ভেঙেছে পঞ্চম মেটাটারসাল।

এরপর মঙ্গলবার কয়েকটি সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানায়, সমস্যার পুরোপুরি সমাধানে এবং বিশ্বকাপে কোনোরকম ঝুঁকি এড়াতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন নেইমার। আর তাতে দুই মাসের মতো ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে মাঠের বাইরে থাকতে হবে। তবে সেসব ভুয়া খবর বলে জানিয়েছেন এমেরি।

বুধবার ঘরের মাঠে ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালে মার্সেইয়ের বিপক্ষে খেলবে পিএসজি।

এই ম্যাচের আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে এমেরি বলেন, ”নেইমার অস্ত্রোপচার করাবে না। এটা সত্যি নয়। ”

নেইমারকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে সে বিষয়ে অবশ্য কিছু জানাননি কোচ।

আগামী ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। ওই ম্যাচে অবশ্য তার খেলার সম্ভাবনা কম।

সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রথম লেগে ৩-১ গোলে হেরেছিল পিএসজি। ফলে কোয়ার্টার-ফাইনালে উঠতে ফিরতি পর্বে কমপক্ষে ২-০ ব্যবধানে জিততে হবে প্যারিসের ক্লাবটিকে।