চেলসিকে হারিয়ে ম্যানইউয়ের প্রতিশোধ

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে প্রথম পর্বে হারের প্রতিশোধ নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়িয়ে পাওয়া এই জয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে ফিরেছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2018, 04:05 PM
Updated : 25 Feb 2018, 04:27 PM

রোববার ওল্ড ট্র্যাফোর্ডে ২-১ গোলে জিতেছে ইউনাইটেড। উইলিয়ানের গোলে পিছিয়ে পড়ার পর দলকে সমতায় ফেরান রোমেলু লুকাকু। দ্বিতীয়ার্ধে লিনগার্ডের জয়সূচক গোলেও অবদান রাখেন এ মৌসুমে এভারটন থেকে আসা এই স্ট্রাইকার।

নভেম্বরের চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ১-০ গোলে হেরেছিল মরিনিয়োর শিষ্যরা।

ভাগ্য সহায় হলে প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুটা দারুণ হতে পারতো চেলসির। কিন্তু মার্কোস আলোনসোর ক্রসে আলভারো মোরাতার নেওয়া শট ক্রসবারে বাধা পায়।

ছন্দে থাকা উইলিয়ানের নৈপুণ্যে ৩২তম মিনিটে এগিয়ে যায় অতিথিরা। পাল্টা আক্রমণে বল পায়ে দ্রুত ছুটে ডান দিকে এডেন হ্যাজার্ডকে বাড়িয়ে সামনে এগিয়ে যান ব্রাজিলিয়ান মিডফিল্ডার। সতীর্থের ফিরতি পাস পেয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলটি করেন তিনি।

সাত মিনিট পর লুকাকুর গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে আলেক্সিস সানচেসের পাস পেয়ে অঁতনি মার্শিয়াল বাড়ান ডান দিকে বেলজিয়ামের এই স্ট্রাইকারকে। সহজেই লিগে নিজের ত্রয়োদশ গোলটি করেন তিনি।

৭৫তম মিনিটে বাঁ-দিক থেকে লুকাকুর ক্রসে হেডে দলকে এগিয়ে দেন ইংলিশ মিডফিল্ডার লিনগার্ড। গোলরক্ষক থিবো কর্তোয়া জায়গা থেকে নড়ার সুযোগ পাননি।

লিগে শেষ চার ম্যাচে এই নিয়ে তিনটিতে হারলো চেলসি। বোর্নমাউথ ও ওয়াটফোর্ডের কাছে হারের পর গত রাউন্ডে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল দলটি।

২৮ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৫৯। ১৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি।

তৃতীয় স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্ট ২৮ ম্যাচে ৫৭। দিনের অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ২ পয়েন্ট কম নিয়ে আছে চতুর্থ স্থানে।

পঞ্চম স্থানে নেমে যাওয়া চেলসির পয়েন্ট ৫৩। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ৪৫ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।