‘টিম প্লেয়ার’ রোনালদো

স্বার্থপর শব্দটি প্রায়ই শুনতে হয় ক্রিস্তিয়ানো রোনালদোকে। কিন্তু দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে কী নিঃস্বার্থভাবেই না পর্তুগিজ ফরোয়ার্ড হ্যাটট্রিক করার সুযোগটি ছেড়ে দিলেন। গোল করার সুযোগ দিলেন করিম বেনজেমাকে। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় তাই রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ হলেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2018, 03:20 AM
Updated : 25 Feb 2018, 03:20 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে গত শনিবার রাতে আলাভেসের বিপক্ষে রিয়ালের ৪-০ ব্যবধানে জেতা ম্যাচের শেষ দিকে হ্যাটট্রিকের হাতছানি ছিল রোনালদোর সামনে। ৮৯তম মিনিটে গ্যারেথ বেল ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। কিন্তু চলতি মৌসুমে প্রায়ই দুয়োর শিকার হওয়া বেনজেমাকে স্পট কিক নেওয়ার সুযোগ দেন রোনালদো। বেনজেমাও লক্ষ্যভেদ করেন।

রোনালদোর প্রথম গোলেও অবদান রাখেন বেনজেমা। লুকাস ভাসকেসের ক্রস প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে পাওয়ার পর ফরাসি ফরোয়ার্ড দারুণ ব্যক হিলে রোনালদোকে বাড়িয়েছিলেন। বাঁ-পায়ের জোরালো শটে রিয়ালকে এগিয়ে নেওয়ার পর বেনজেমার দিকে ইঙ্গিত করে রোনালদো বুঝিয়ে দেন গোলটির পেছনে তার সতীর্থের কতখানি অবদান ছিল।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় রোনালদোর এই আচরণের প্রশংসা করেন জিদান।

“করিমের দিকে চমৎকার ইঙ্গিত করায় ক্রিস্তিয়ানোকে নিয়ে আমি খুশি। এটা দেখিয়েছে, সে দলের জন্য একজন নিবেদিত খেলোয়াড়। করিমের একটা গোল পাওয়া প্রাপ্য ছিল, যেহেতু সে খুবই ভালো একটা ম্যাচ খেলেছে।”

মৌসুমে প্রথমবারের মতো একই ম্যাচে গোল পেল বিবিসি ত্রয়ীর সবাই। সঙ্গে দারুণ খেলা লুকাস ভাসকেসের খেলাতেও মুগ্ধ জিদান।

“ম্যাচজুড়েই ছিল বিবিসি। তারা খুবই ভালো একটা ম্যাচ খেলেছে। লুকাস ভাসকেসও খুব ভালো করেছে। আক্রমণভাগের চার জনই দারুণ খেলেছে। চার জনকে নিয়ে আমি ‍খুশি।”