পরিণত কৌতিনিয়োয় খুশি সুয়ারেস

স্টিভেন জেরার্ড অ্যানফিল্ড ছেড়ে যাওয়ার পর তরুণ কৌতিনিয়ো যেভাবে লিভারপুলে দায়িত্ব নিয়েছিল তার ভূয়সী প্রশংসা করেছেন লুইস সুয়ারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2018, 11:13 AM
Updated : 23 Feb 2018, 11:13 AM

২০১৪ সালে বার্সেলোনায় আসার আগে লিভারপুলে ছিলেন সুয়ারেস। দলটিতে তার সঙ্গে ছিল ব্রাজিলের ডিফেন্সিভ মিডফিল্ডার লুকাস লেইভা ও উরুগুয়ের সেন্টারব্যাক সেবাস্তিয়ান কোয়াতেস। তাদের সঙ্গে বেড়ে উঠছিলেন ২০১৩ সালে ইন্টার মিলান থেকে অ্যানফিল্ডে নাম লেখানো কৌতিনিয়ো।

ক্লাব বার্সেলোনার ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে কৌতিনিয়োর ব্যাপারে সুয়ারেস বলেন, "যখন আমার বার্সেলোনায় আসার সুযোগ আসে তখন জেরার্ডকে বলেছিলাম, আমি চলে গেলে কৌতিনিয়োকে দেখ ভালো করতে। কিন্তু এরপর সে গ্যালাক্সিতে চলে গেলে ফিলিপের নিজেকেই দায়িত্ব নিতে হয়। দলের দায়িত্ব সে নিজের কাঁধে তুলে নেয়।"

"খেলোয়াড় হিসেবে তাকে জ্বলে উঠতে দেখাটা আমাকে বিস্মিত করেনি। কারণ, তার দক্ষতা সম্পর্কে আমি জানতাম। তবে তরুণ বয়সে সে যে দায়িত্ব নিয়েছিল আমি সেটার প্রশংসা করি।"

জানুয়ারিতে ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনায় নাম লেখান কৌতিনিয়ো। চলতি মাসের শুরুর দিকে কোপা দেল রের সেমি-ফাইনালে ভালেন্সিয়ার জালে বল পাঠিয়ে নতুন ঠিকানার হয়ে গোলের খাতা খোলেন ব্রাজিলের এই খেলোয়াড়।

২৫ বছর বয়সী কৌতিনিয়ো বার্সেলোনায় অনেক কিছু বয়ে আনবে বলে বিশ্বাস সুয়ারেসের।

"আমার বিশ্বাস, একজন খেলোয়াড় ও ব্যক্তি হিসেবে সে বার্সায় আমাদের অনেক কিছু দেবে। তার একটা গুণ আছে যা অন্যদের থেকে তাকে আলাদা করে। তার অভিষেকে আপনি সেটা দেখে থাকবেন।"