বার্সার মাঠে অবিশ্বাস্য কিছু করার আশায় চেলসি কোচ

নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে ফল নিয়ে না হলেও দলের খেলায় সন্তুষ্ট আন্তোনিও কোন্তে। কাম্প নউয়ে ফিরতি লেগে শিষ্যদের অসাধারণ কিছু করার চেষ্টা থাকবে বলে আশাবাদী চেলসি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 10:37 AM
Updated : 21 Feb 2018, 10:37 AM

স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার রাতে লা লিগার শীর্ষে থাকা দলের সঙ্গে ১-১ গোলে ড্র করে চেলসি। উইলিয়ানের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর ম্যাচ শেষ হওয়ার ১৫ মিনিট আগে বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসির গোলে ফিরে সমতা। আগামী ১৪ মার্চ হবে ফিরতি লেগ।

প্রথম লেগে দলের খেলায় খুশি কন্তে। অবশ্য দলের আরও বেশি কিছু প্রাপ্য ছিল বলে মনে করেন ইতালিয়ান এই কোচ।

“এটা দুর্ভাগ্য। আমি আমার খেলোয়াড়দের জন্য খুবই গর্বিত। আমরা যেভাবে প্রস্তুতি নিয়েছিলাম সেটাই তারা অনুসরণ করেছে।”

“আমি মনে করি, এই ধরনের ম্যাচে আপনার অবশ্যই একটা পরিকল্পনা থাকতে হবে এবং প্রতিপক্ষকে সম্মান করতে হবে। আমাদের পরিকল্পনা খুব ভালো ছিল। খেলোয়াড়দের প্রচেষ্টা ছিল অসাধারণ। আমরা ১-১ ফল নিয়ে কথা বলছি। হয়তো আমাদের আরও বেশি প্রাপ্য ছিল।”

“আমরা দেখিয়েছি, রক্ষণের দিক থেকে আমরা একত্রে কঠোর পরিশ্রম করতে প্রস্তুত থাকলে, একই সঙ্গে বল পায়ে আপনি গোলের সুযোগ তৈরি করলে কী হয়। আমি মনে করি, কাম্প নউয়ে আমরা অবিশ্বাস্য কিছু করার চেষ্টা করতে পারি।”

উইলিয়ান, পেদ্রো ও এডেন হ্যাজার্ডকে নিয়ে গড়া চেলসির আক্রমণভাগের খেলা মন কেড়েছে কন্তের।

“ওই ভুল ছাড়া বার্সেলোনাকে গোলের সুযোগ তৈরি করতে লড়তে হচ্ছিল। আমরা পরিস্থিতিটা কাজে লাগাতে চেষ্টা করেছি। ভুলে যাবেন না দুইবার আমাদের শট পোস্টে লেগেছে। ভাগ্য সহায় ছিল না। আমরা ১২০ ভাগ দিয়ে খেলেছি।

“আমাদের তিন স্ট্রাইকার খুবই ভালো ও চমৎকার একটা ম্যাচ খেলেছে। হাল সিটির বিপক্ষেও (এফএ কাপে) উইলিয়ান অসাধারণ খেলেছিল। গত তিন ম্যাচে আমরা আটটি গোল করেছি, এর মধ্যে সাতটি গোল উইলিয়ান, পেদ্রো ও হ্যাজার্ডকে নিয়ে। এই ম্যাচ নিয়ে আমাদের অবশ্যই সন্তুষ্ট থাকতে হবে; তবে চূড়ান্ত ফল নিয়ে নয়।”