‘যথেষ্ট শিরোপা জিতেছেন জিদান’

চলতি মৌসুমটা আশানুরূপ যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। কেউ কেউ এর জন্য কোচ জিনেদিন জিদানের সমালোচনা করলেও তার পক্ষে কথা বললেন তার শিষ্য টনি ক্রুস। জার্মান এই মিডফিল্ডারের মতে, সান্তিয়াগো বের্নাবেউয়ে জিদান এখন পর্যন্ত যথেষ্ট শিরোপা জিতেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2018, 10:14 AM
Updated : 16 Feb 2018, 10:14 AM

শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১৭ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে থাকা রিয়ালের এবার লা লিগার শিরোপা ধরে রাখার সম্ভাবনা শেষই বলা যায়। লেগানেসের কাছে হেরে এরই মধ্যে তারা বিদায় নিয়েছে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনাল থেকে।

তবে, গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিএসজিকে ৩-১ গোলে রিয়াল হারানোয় অনেকটা চাপমুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন জিদান।

২০১৬ সালের শুরুতে রিয়ালের দায়িত্ব নেওয়ার পর দলকে আটটি শিরোপা জেতানো জিদানকে নিয়ে সমালোচনা মানতে নারাজ ক্রুস।

স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক মার্কাকে জার্মানির এই খেলোয়াড় বলেন, “রিয়াল মাদ্রিদের মতো একটা দলে ব্যাপারগুলো যখন ভালো না যায় তখন বিতর্ক উঠবেই। দুই বছরে জিদান আটটি শিরোপা জিতেছেন। এটা যথেষ্টর চেয়ে বেশি।”

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে জয় পাওয়ায় প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে উঠার রাস্তাটা এখন রিয়ালের জন্য অনেক প্রসস্ত। টানা তৃতীয়বারের মতো এই শিরোপা জেতা দলের জন্য যে গুরুত্বপূর্ণ সেটাও জানালেন ক্রুস। 

“আমরা কঠিন একটা ধাপ পেরিয়েছি। তবে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে আমরা আমাদের মানটা উপরে তুলে ধরতে পেরেছি। আমি আত্মবিশ্বাসী যে, সামনে এগিয়ে যাওয়াতে আমরা সফল হবো।”

“এই জয় আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ, চ্যাম্পিয়ন্স লিগই এখন একমাত্র প্রতিযোগিতা যেটা আমরা এখন জিততে পারি। যদিও আমাদের উপর চাপ ছিল বলে আমি মনে করিনি। কারণ, আমরা প্রতিযোগিতাটির গত দুটি শিরোপা জিতেছি।”