'রিয়াল ম্যাচ নেইমারের একটি সুযোগ'

রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার-এমন গুঞ্জন থাকলেও ক্লাবটির বিপক্ষে লড়াইয়ে তা পিএসজির ফরোয়ার্ডের উপর প্রভাব ফেলবে না বলে বিশ্বাস মার্কিনিয়োসের। বরং চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি সময়ের অন্যতম সেরা ফুটবলারের দারুণ কিছু করে দেখানোর সুযোগ হিসেবে দেখছেন তার ক্লাব ও জাতীয় দল সতীর্থ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2018, 10:31 AM
Updated : 14 Feb 2018, 10:39 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় ইউরোপ সেরা প্রতিযোগিতায় শেষ ষোলোর প্রথম লেগে বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে পিএসজি।

দুই দলের মধ্যকার গুরুত্বপূর্ণ লড়াইটি এমন সময় মাঠে গড়াতে যাচ্ছে যখন সংবাদ মাধ্যমে গুঞ্জন, পিএসজিতে বছর না ঘুরতেই রিয়ালে পাড়ি জমাতে পারেন নেইমার।

তবে হাইভোল্টেজ ম্যাচটির আগে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ২৮ গোল করা ফরোয়ার্ড এসব গুঞ্জন আমলে নেবে না বলে মনে করেন পিএসজি ডিফেন্ডার মার্কিনিয়োস।  

"নেইমার এমন একজন খেলোয়াড় যে তার আবেগ ও চাপ ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারে। মাঠে সে এটা করে দেখায়। সে ব্যক্তিত্বসম্পন্ন একজন খেলোয়াড়। সে মাঠে কথা বলে।"

“প্যারিসে সে অসাধারণ কিছু করতে এসেছে। আগামীকালকের (বুধবারের) ম্যাচটি তার জন্য একটি সুযোগ।”

মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না রিয়ালের। লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনা থেকে ১৭ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে তারা। কোয়ার্টার-ফাইনালে লেগানেসের কাছে হেরে বিদায় নিতে হয় কোপা দেল রে থেকে।

অন্যদিকে, মৌসুমের শুরু থেকে দারুণ ফর্মে আছে পিএসজি। এখন পর্যন্ত সবগুলো শিরোপা জয়ের সম্ভাবনা ধরে রেখেছে দলটি। তাই, চ্যাম্পিয়ন্স লিগে টানা দুই বারের শিরোপা জয়ী রিয়ালের বিপক্ষে লড়াইটা নিজেদের জন্য ভালো একটা সময়ে হচ্ছে বলে মনে করেন পিএসজি কোচ উনাই এমেরি।

"রিয়ালের বিপক্ষে ম্যাচটা আমাদের জন্য ভালো একটা সময়ে হতে যাচ্ছে। আমরা অসাধারণ কিছু করতে পারি, সে বিশ্বাস আমাদের মাঝে গড়ে উঠেছে।…সেরা দলগুলোর বিপক্ষে খেলাটাই শেখার সবচেয়ে ভালো উপায়।"

"দলের প্রতি আমার বিশ্বাস আছে। আমি জানি, ম্যাচটা কতটা কঠিন হতে যাচ্ছে। তবে আমি দুর্দান্ত এক পিএসজিকে দেখতে চাই।"