আগের চেয়ে বেশি প্রস্তুতি নিয়ে মাদ্রিদে এসেছে পিএসজি

প্রথম লেগে ৪-০ গোলে এগিয়ে থাকার পর বার্সেলোনার মাঠে এসে ৬-১ ব্যবধানের ভরাডুবি। পিএসজিও ছিটকে গিয়েছিল সেরা ষোলো থেকে। চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমের সেই তিক্ত স্মৃতি ভোলেননি কোচ উনাই এমেরি। আবার স্পেনে এসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগের জানালেন, আগের চেয়ে বেশি প্রস্তুতি নিয়েই এসেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2018, 02:40 AM
Updated : 14 Feb 2018, 04:49 AM

বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় সেরা ষোলোর প্রথম লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে খেলতে নামবে পিএসজি। ফ্রান্সের দলটির কোচ জানালেন, কাম্প নউয়ের সেই ভরাডুবির পর থেকে প্রস্তুতি নিয়েছে তার দল।

“কাম্প নউয়ের ম্যাচটির পর থেকে আমাদের প্রস্তুতি শুরু হয়েছিল। আমরা কম আলোচনা করেছি, কিন্তু ওই মুহূর্তগুলো আমাদের কাছে পরিষ্কার। আমি মনে করি, এই পর্যায়ে খেলার জন্য আমরা গতবারের চেয়ে বেশি প্রস্তুত।”

“মাদ্রিদের সেরাদের মুখোমুখি হওয়ার পরিকল্পনা করেছি এবং আমি নিশ্চিত যে, আমাদের সেরা একাদশটা সম্ভাব্য সেরা একাদশই হবে এবং রিয়ালও সম্ভাব্য সেরা একাদশ নামাবে। আমি কল্পনাও করতে পারি না, বিবিসির (বেল-বেনজেমা-ক্রিস্তিয়ানো রোনালদো) কেউ রিয়ালের শুরুর একাদশে থাকবে না।”

যদি জিনেদিন জিদান কৌশল বদলে বিবিসি ত্রয়ীকে না খেলান, তার জন্যও প্রস্তুতি নিয়ে আসার কথাও সংবাদ সম্মেলনে জানান পিএসজি কোচ।

“এটা সত্য যে, রিয়াল তাদের লাইন-আপ অনুযায়ী কৌশল বদলাতে পারে। আমরা প্রতিপক্ষের সব কৌশল নিয়ে কাজ করেছি।”

পিএসজি কর্তৃপক্ষের মোটা অঙ্ক বিনিয়োগের অন্যতম কারণ ইউরোপ সেরা মঞ্চে সাফল্য পাওয়া। গত বছর তারা ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে নেইমারকে দলে টেনেছে। এমেরি অবশ্য জানালেন, কর্তৃপক্ষের বিনিয়োগের চাপ অনুভব করছেন না তিনি।

“প্রতিটি ম্যাচই একটা দারুণ  সুযোগ। চলার পথের প্রতিটি পদক্ষেপে পাওয়া সুযোগ আত্মবিশ্বাসের সঙ্গে নিতে চাইব আমি।”

“এই ম্যাচে যেসব কঠিন পরিস্থিতির মুখোমুখি আমরা হতে পারি, সে বিষয়ে আমরা সচেতন। আমি অনুপ্রাণিত এবং পিএসজির দুর্দান্ত পারফরম্যান্সের সাক্ষী হওয়ার ব্যাপারে আশাবাদী।”