‘চ্যাম্পিয়ন্স লিগে বদলে যাবে রিয়াল’

রিয়াল মাদ্রিদের হয়ে লম্বা সময় খেলেছেন আনহেল দি মারিয়া; জিতেছেন ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও। অতীত অভিজ্ঞতা থেকে তাই পিএসজির বর্তমান সতীর্থদের সতর্ক করে দিচ্ছেন আর্জেন্টাইন এই আক্রমণাত্মক মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2018, 04:38 AM
Updated : 14 Feb 2018, 04:48 AM

আগামী বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় সেরা ষোলোর প্রথম লেগে নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে ফ্রান্সের দলটির মুখোমুখি হবে প্রতিযোগিতার টানা দুইবারের চ্যাম্পিয়ন রিয়াল।

এরই মধ্যে কোপা দেল রে থেকে ছিটকে যাওয়া রিয়াল লা লিগাতেও ভালো অবস্থায় নেই। শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১৭ পয়েন্ট পিছিয়ে জিনেদিন জিদানের দল। তবে ইউরোপ সেরার আসরে এলেই যে রিয়াল বদলে যাবে, তা ভালোভাবে জানা দি মারিয়ার।

“চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গীত বদলে দেয় রিয়ালকে। লা লিগার বর্তমান পরিস্থিতি সত্ত্বেও তারা বড় একটি দল। এই প্রতিযোগিতায় তারা সবসময় তাদের সেরাটা পারফর্ম করে-এটা লিগ প্রতিযোগিতা থেকে একেবারেই আলাদা।”

গুরুত্বপূর্ণ এ ম্যাচে সতীর্থদের মনোযোগ ধরে রাখার প্রতিও গুরুত্ব দেন দি মারিয়া। ক্রিস্তিয়ানো রোনালদো-করিম বেনজেমাদের আটকাতে জমাট রক্ষণের দিকেও বাড়তি দৃষ্টি দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

“মাদ্রিদের বিপক্ষে ম্যাচের নিয়ন্ত্রণ রাখা খুবই কঠিন; কেননা, তারা প্রতিপক্ষকে বলের নিয়ন্ত্রণ এবং খেলার জন্য জায়গা দেয় না। তাই আমাদের অবশ্যই সহজাত খেলার প্রতি মনোযোগ দিতে হবে।”

“এই মৌসুমে আমরা যেভাবে পারফর্ম করছি, তারই পুনরাবৃত্তি করতে হবে এবং বিশেষ দৃষ্টি দিতে হবে রক্ষণভাগে। যেহেতু আমরা জানি, রিয়ালের কি মেধা এবং সামর্থ্য আছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক