কোচের রেকর্ড ছুঁলেন লেভানদোভস্কি

সাড়ে চার দশক আগে ইয়ুপ হাইনকেসের টানা গোল করার রেকর্ড স্পর্শ করেছেন রবের্ত লেভানদোভস্কি। পোলিশ এই স্ট্রাইকারের দারুণ এই কীর্তির দিনে শালকের বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2018, 12:26 PM
Updated : 11 Feb 2018, 12:26 PM

শনিবার রাতে বুন্ডেসলিগায় শালকেকে ২-১ ব্যবধানে হারায় বায়ার্ন। সাবেক জার্মান ফরোয়ার্ড হাইনকেসের অধীনে এই নিয়ে জার্মানির শীর্ষ লিগে টানা নবম ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১২ ম্যাচ জিতলো দলটি।

আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের ষষ্ঠ মিনিটে ২০ গজ দূর থেকে টমাস মুলারের শট গোলরক্ষক ঠেকিয়ে দেওয়ার পর ফিরতি বল ফাঁকায় পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন লেভানদোভস্কি। এবারের লিগে ২৯ বছর বয়সী স্ট্রাইকারের এটি ১৯তম গোল।

এরই সঙ্গে বুন্দেসলিগার এক মৌসুমে ঘরের মাঠে প্রথম ১১ ম্যাচে টানা গোল করার রেকর্ডটি স্পর্শ করেন লেভানদোভস্কি। ১৯৭২-৭৩ মৌসুমে বরুসিয়া মনশেনগ্লাডবাখের হয়ে রেকর্ড গড়েছিলেন বায়ার্নের বর্তমান কোচ হাইনকেস।

২৯তম মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড ফ্রাঙ্কো দি সান্তোর গোলে সমতায় ফেরে শালকে। এর সাত মিনিট পর দুরূহ কোণ থেকে বায়ার্নের জয়সূচক গোলটি করেন জার্মান ফরোয়ার্ড মুলার।

২২ ম্যাচে ১৮ জয় ও দুই ড্রয়ে টানা পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্নের পয়েন্ট হলো ৫৬। ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শুক্রবার অগসবুর্গকে ২-০ গোলে হারানো লাইপজিগ। ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে হামবুর্গকে ২-০ গোলে হারানো বরুসিয়া ডর্টমুন্ড।