বিদেশের লিগে খেলা বেলজিয়ামের বর্ষসেরা হ্যাজার্ড

ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনে ও নাপোলির ফরোয়ার্ড ড্রিস মের্টেন্সকে টপকে বিদেশের লিগে খেলা বেলজিয়ামের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন চেলসির এডেন হ্যাজার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2018, 10:16 AM
Updated : 8 Feb 2018, 10:16 AM

পুরস্কার জয়ে এই ফরোয়ার্ড পান ৩২৬ ভোট, যা ডি ব্রুইনের চেয়ে থেকে ১১ ভোট ও মের্টেন্সের চেয়ে ৫৬ ভোট বেশি। এই তালিকায় চতুর্থ স্থানে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের রোমেলু লুকাকু।

ভোটের দ্বিতীয় রাউন্ডে শীর্ষে ছিলেন গত দুই বছর এই পুরস্কার জেতা সিটির প্লেমেকার ডি ব্রুইনে। প্রথম রাউন্ডে জয়ী ছিলেন মের্টেন্স। শেষ পর্যন্ত তাদের হারিয়ে প্রথম বারের মতো পুরস্কারটি নিজের করে নিলেন হ্যাজার্ড।

এই পুরস্কার জেতা নিয়ে ২৭ বছর বয়সী এই খেলোয়াড় বলেন, “বেলজিয়ামে এটা আমার প্রথম পুরস্কার এবং নিশ্চিতভাবে এটাই আমার শেষ নয়।”

তবে, এবার এই পুরস্কারে নিজের পছন্দ মের্টেন্স ছিল বলে জানালেন হ্যাজার্ড।

“সে কত ভালো একটা বছরই না কাটিয়েছে। তার অনেকগুলো গোলও ছিল। আমার পছন্দ সে। কারণ, সে এমন একটি পজিশনে খেলেছে প্রকৃতপক্ষে যেটা তার জায়গা ছিল না। সে অ্যাটাকার ছিল না।”

গত মৌসুমে চেলসির ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পেছনে বড় অবদান রাখা হ্যাজার্ড এবার এখন পর্যন্ত করেছেন ৯ গোল। করিয়েছেন আরও দুটি। লিগের পয়েন্ট টেবিলে ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তার দল আছে চতুর্থ স্থানে।