শেখ জামালকে বিদায় করে ফাইনালে আরামবাগ

প্রিমিয়ার লিগের শিরোপাধারী আবাহনী লিমিটেডকে বিদায় করে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে এসে আরেকটি চমক উপহার দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। শেষ মুহূর্তের গোলে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে প্রথমবারের মতো এই প্রতিযোগিতার ফাইনালে উঠেছে মারুফুল হকের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2018, 12:08 PM
Updated : 5 Feb 2018, 12:37 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার প্রথম সেমি-ফাইনালে মোহাম্মদ জুয়েলের একমাত্র গোলে শেখ জামালকে হারায় আরামবাগ।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা শেখ জামাল এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটি পায় ২৪তম মিনিটে। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে ডিফেন্ডার আনিসুর আলম সুইডের বাঁ পায়ের দূরপাল্লার ভলি ফিস্ট করে ফেরান আজম খান।

প্রথমার্ধের যোগ করা সময়ে পোস্ট আগলে দাঁড়ালে গোলের অপেক্ষা বাড়ে ২০১৩ সালের স্বাধীনতা কাপের রানার্সআপ শেখ জামালের। বাঁ দিক থেকে জাহেদ পারভেজ চৌধূরীর ক্রস এক ড্রপ খেয়ে গোলরক্ষক আজমের গ্লাভস ছুঁয়ে ক্রসবারে লেগে ফেরে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভালো সুযোগ পেয়েছিল আরামবাগ। ৫০তম মিনিটে বাঁ দিকের ডি বক্সের ভেতর থেকে আবু সুফিয়ান সুফিলের চিপ দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়।

দুই মিনিটের মধ্যে দারুণ ‍দুটি সুযোগ হারানোর হতাশায় পুড়াতে হয় আরামবাগকে। ৫৮তম মিনিটে ছোট ডি বক্সের ভেতরে থেকে দুর্বল শট নেন মোহাম্মদ জুয়েল। এরপর গোলরক্ষককে একা পেয়েও আরিফের নেওয়া শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়।

৬২তম মিনিটে জুয়েলের আরেকটি দূর্বল শট গোলমুখ থেকে ফিরিয়ে শেখ জামালকে ম্যাচে রাখেন বদলি ডিফেন্ডার রফিকুর রহমান মামুন।

৮৭তম মিনিটে মোহাম্মদ জাহিদের দৃঢ়তায় বড় বেঁচে যায় আরামবাগ। ডান দিকে ডি বক্সের ভেতর থেকে মোহাম্মদ জাভেদ খানের ক্রস শেষ মুহূর্তে আটকান এই ডিফেন্ডার।

দুই মিনিট পরের সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় আরামবাগ। অধিনায়ক আবু সুফিয়ান সুফিলের কাট ব্যাকে জুয়েলের শট গোলরক্ষকের গায়ে লেগে জালে জড়াল।

যোগ করা সময়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে শেখ জামাল। কিন্তু নুরুল আবসার ও জাভেদের শট লক্ষ্যভ্রষ্ট হলে বিদায় নিতে হয় মাহাবুব হোসেন রক্সির দলকে।

মঙ্গলবার দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।