এস্পানিওলের মাঠে বার্সার হোঁচট

এস্পানিওলের মাঠে গোল খেয়ে লা লিগার এই মৌসুমে প্রথম হারের শঙ্কা পেয়ে বসেছিল বার্সেলোনার। তবে শেষ দিকে জেরার্দ পিকের গোলে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে এরনেস্তো ভালভেরদের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2018, 05:06 PM
Updated : 5 Feb 2018, 10:46 AM

রোববার রাতে নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ১-১ ড্র করে শীর্ষে থাকা বার্সেলোনা। এই ড্র দিয়ে স্পেনের শীর্ষ লিগে মৌসুমের শুরু থেকে টানা ২২ ম্যাচ অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়লো দলটি।

গত মাসে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে এস্পানিওলের মাঠে ১-০ গোলে হারের পর ফিরতি পর্বে ২-০ ব্যবধানে জিতে সেমি-ফাইনালে ওঠে বার্সেলোনা।

লিওনেল মেসিকে বেঞ্চে রেখে খেলতে নামা বার্সেলোনা ২২তম মিনিটে এগিয়ে যেতে পারতো। তবে ডি-বক্সের বাইরে থেকে ফিলিপে কৌতিনিয়োর বিদ্যুৎ গতির শট ক্রসবারে লাগলে সে যাত্রায় বেঁচে যায় এস্পানিওল।

বিরতির আগে দুদলের কেউই আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। বৃষ্টির প্রকোপ বাড়লে দ্বিতীয়ার্ধে স্বাভাবিক খেলায় বিঘ্ন ঘটে।

মাঝমাঠ ও আক্রমণভাগে শক্তি বাড়াতে ৫৯তম মিনিটে পাকো আলকাসেরকে বসিয়ে মেসিকে এবং ডিফেন্ডার নেলসন সেমেদোর জায়গায় মিডফিল্ডার সের্হিও রবের্তোকে মাঠে নামান ভালভেরদে। এর কিছুক্ষণ পরই উল্টো গোল খেয়ে বসে বার্সেলোনা।

৬৬তম মিনিটে ডান দিক থেকে স্বদেশি সের্হিও গার্সিয়ার দারুণ ক্রসে হেডে বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্দ মোরেনো।

৮২তম মিনিটে সমতায় ফেরে অতিথিরা। বাঁ-দিক থেকে মেসির ফ্রি-কিকে হেডে লক্ষভেদ করেন স্প্যানিশ ডিফেন্ডার পিকে।

২২ ম্যাচে ১৮ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৫৮। শনিবার লেভান্তের মাঠে ২-২ ড্র করা রিয়াল মাদ্রিদ এক ম্যাচ কম খেলে ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।