রোনালদোকে উঠিয়ে নেওয়ার ব্যাখ্যা দিলেন জিদান

লেভান্তের বিপক্ষে শেষ দিকে ক্রিস্তিয়ানো রোনালদোর বদলি নামানোর ব্যাখ্যা দিয়েছেন জিনেদিন জিদান। আক্রমণভাগের এই খেলোয়াড়কে বিশ্রাম দেওয়ার উদ্দেশে এমনটি করা হয়নি বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2018, 11:46 AM
Updated : 4 Feb 2018, 12:05 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ২-২ গোলে ড্র করে রিয়াল।

নির্ধারিত সময় শেষ হওয়ার ৯ মিনিট আগে বদলি খেলোয়াড় ইসকোর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর পরই রোনালদোকে তুলে মার্কো আসেনসিওকে নামান জিদান।

তবে ব্যবধান ধরে রাখতে পারেনি রিয়াল। তাদের রক্ষণের দুর্বলতার সুযোগে লেভান্তের হয়ে অভিষেক ম্যাচেই দারুণ এক গোলে সমতা ফেরান ইতালিয়ান ফরোয়ার্ড জামপাওলো পাজ্জিনি।

ফিটনেস সমস্যায় রোনালদোকে তুলে আনা হয়েছিল কি-না এমন প্রশ্নের জবাবে ম্যাচ শেষে জিদান বিন স্পোর্টসকে বলেন, "না, তাকে বদলানোটা পরিকল্পিত ছিল। মাঝ মাঠে একটু বেশি ভূমিকা রাখে এমন একজন খেলোয়াড় চেয়েছিলাম আমি, সেকারণেই তাকে পরিবর্তন করি।"

"ম্যাচটি আমাদের নিয়ন্ত্রণে ছিল। গোল করা সবচেয়ে কঠিন কাজ। আমরা ২-১ ব্যবধানে এগিয়ে ছিলাম। কিন্তু শেষ পর্যন্ত দুটি ভুলের মাশুল দুটি গোলে দিতে হয়েছে আমাদের।"

"এই বছরটা আমাদের জন্য কঠিন হচ্ছে। একসঙ্গে তিন-চারটা ম্যাচে ভালো ফল পাচ্ছি না আমরা। তবে আমি এই ফলে খুশি নই। ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছিল। বিশেষ করে প্রথমার্ধে। তাই অবশ্যই আমি খুশি নই।"

২১ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। ১৮ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বার্সেলোনা।