পিএসজির জয়ে নেইমারের গোল

দারুণ ফর্মে থাকা নেইমার গোল করলেন দুর্দান্ত এক ফ্রি-কিকে। লিগ ওয়ানের ম্যাচে লিলের মাঠ থেকে জয় নিয়ে ফিরল তার দল পিএসজিও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2018, 06:08 PM
Updated : 4 Feb 2018, 12:26 PM

শনিবার রাতে পিএসজির জয়টি ৩-০ গোলের। লিগের প্রথম পর্বে নিজেদের মাঠে ৩-১ গোলে জিতেছিল উনাই এমেরির দল।

২৪তম মিনিটে মার্কো ভেরাত্তির বাড়ানো বল ধরে আনহেল দি মারিয়ার জোরালো শট ফিস্ট করে ফেরান লিল গোলরক্ষক। তিন মিনিট পর নেইমারের ছোট পাস থেকে বল পেয়ে এদিনসন কাভানি ক্রস বাড়ালেও দি মারিয়া নাগাল পাননি।

পিএসজির আরেকটি সুযোগ নষ্ট হয় ৩৯তম মিনিটে। হাভিয়ের পাস্তোরের থ্রু বল ধরে ডান দিকের ডি বক্সের ভেতরে ঢুকে উড়িয়ে মারেন দলটির সর্বোচ্চ গোলদাতা কাভানি। তখন ‍দূরের পোস্টে ফাঁকায় দাঁড়িয়ে ছিলেন নেইমার।

প্রথমার্ধের যোগ করা সময়ে কাঙ্ক্ষিত গোল পায় লিগে টানা তিন ম্যাচ জিতে লিলের মাঠে আসা পিএসজি। কাভানিকে লক্ষ্য করে নেইমারের উঁচু করে বাড়ানো বল প্রতিপক্ষের এক খেলোয়াড় হেড করার ফেরানোর পর সামনে পেয়ে যান ইউরি বেরচিচে। নিচু শটে লক্ষ্যভেদ করেন স্পেনের এই ডিফেন্ডার।

বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও নেইমার, কাভানিরা ব্যবধান বাড়াতে পারছিলেন না। ৫৫তম মিনিটে নেইমারের শট, পাঁচ মিনিট পর কাভানির হেড লক্ষ্যে থাকেনি। ৬৯তম মিনিটে ভেরাত্তি ফাউলের শিকার হলে ডি-বক্সের একটু বাইরে ফ্রি কিক পায় পিএসজি। উড়িয়ে মেরে সেটাও নষ্ট করেন নেইমার।

৭৭তম মিনিটে গোলের অপেক্ষা ফুরায় নেইমারের। রক্ষণ দেয়ালের উপর দিয়ে মাপা ফ্রি-কিকে উপরের ডান কোণ দিয়ে বল জালে পাঠান ব্রাজিলের তারকা ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ১৮তম গোল।

৮৭তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে নিখুঁত চিপে আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো বল জালে পাঠালে জয় নিশ্চিত হয়ে যায় পিএসজির।

২৪ ম্যাচে ২০ জয় ও দুই ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে আছে পিএসজি। শনিবার অন্য ম্যাচে মেতজকে ৬-৩ গোলে হারানো অলিম্পিক মার্শেই ১১ পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে।